শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:৪৬, ৮ ডিসেম্বর ২০২১

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ৩৯ শতাংশ কাজ সমাপ্ত

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ৩৯ শতাংশ কাজ সমাপ্ত

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কাজ ৩৯ শতাংশ সমাপ্ত হয়েছে। বাকি কাজ ২০২৩ সালের অক্টোবর-নভেম্বরের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করেছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার জাতীয় সংসদে অনুষ্ঠিত কমিটির দশম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আ ফ ম রুহুল হকের সভাপতিত্বে কমিটি সদস্য ইকবালুর রহিম, মো. শফিকুল আজম খান, মো. মোজাফ্ফর হোসেন, শিরীন আহমেদ, হাবিবা রহমান খান অংশগ্রহণ করেন।

বিশেষ আমন্ত্রণে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প পরিদর্শন পরবর্তী পর্যালোচনা, বিশেষভাবে গ্রিড সংযোজন এবং ট্রান্সমিশন লাইন নির্মাণের অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার ভিত্তিক গৃহীত প্রকল্প। এই প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ পারমাণবিক বিদ্যুৎশক্তি উৎপাদনকারী দেশগুলোর কাতারে প্রবেশ করতে যাচ্ছে। এ কারণে প্রকল্পের কাজ যথাসময়ে বাস্তবায়নের ওপর বিশেষ গুরুত্বারোপ করে সংসদীয় কমিটি।

বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিবসহ অন্যান্য কর্মকর্তারা, বিদ্যুৎ বিভাগ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু