শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:২৪, ৮ ডিসেম্বর ২০২১

ভারতে অপরাজিত চ্যাম্পিয়ন যুবা টাইগাররা

ভারতে অপরাজিত চ্যাম্পিয়ন যুবা টাইগাররা

পাইপলাইনে এতোই খেলোয়াড় আছে, দুটো অনূর্ধ্ব-১৯ দল বানিয়ে ফেলতে সমস্যায় পড়তে হয় না ভারতকে। যা করতে গিয়ে হিমশিম খায় অন্যান্য দেশগুলো। অথচ দুটো দল নিয়েও নিজেদের মাঠে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সামনে পেরে উঠল না তারা। ত্রিদলীয় টুর্নামেন্টে একচ্ছত্র আধিপত্য দেখিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ 'বি' দলকে ১৮১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে যুবা টাইগাররা। 

মঙ্গলবার (৭ ডিসেম্বর) কলকাতায় ইডেন গার্ডেনসে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ব্যাটিং বিপর্যয়ের কারণে ১১৫ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে যুবারা। তবে অষ্টম উইকেটে ৯৪ রানের জুটিতে লড়াকু পুঁজি এনে দেন আইচ মোল্লা ও আশিকুর জামান। ৫৮ বলে ৫ চার ও ২ ছয়ে ৫০ রান করে আউট হন আশিকুর। অন্যদিকে আইচ ফিরে যান সেঞ্চুরি মিসের আক্ষেপ নিয়ে। ৯১ বলে ১০ চার ও ২ ছয়ে ৯৩ রানের দারুণ এক ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

২৩৫ রানের জবাব দিতে গিয়ে শুরু থেকেই মুড়ি মুড়কির মতো উইকেট বিলাতে থাকে ভারত অনূর্ধ্ব-১৯ 'বি' দল। দুই অঙ্ক অতিক্রম করেন মাত্র দুই ব্যাটসম্যান, আর বাকি ফিরে যান এক অঙ্কের ঘর থেকেই। যার ফলে মাত্র ৫৩ রানেই গুটিয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ 'বি' দল। বাংলাদেশের হয়ে নাইমুর রহমান নয়ন  ৪ টি এবং মেহেরব হাসান ও আশিকুর নেন ২টি করে উইকেট। অলরাউন্ড পারফরম্যান্সের কারণে ফাইনাল-সেরার পুরস্কার উঠে আশিকুরের হাতে। 

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৪১.৪ ওভার ২৩৪/১০ (আইচ ৯৩, আশিকুর ৫০, নাবিল ২৮; ধানুশ ৩/৬২, রবি ২/৪৪)।
ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল: ২১.৩ ওভার ৫৩/১০ (উদয় ২৬, তাম্বে ১১; নয়ন ৪/১৬, আশিকুর ২/৮, মেহরব ২/৭, সাকিব ১/৪)।
ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৮১ রানে জয়ী।

ম্যাচ সেরা: আশিকুর জামান।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু