শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:৪৬, ২৪ অক্টোবর ২০২১

শিশুশ্রম নিরসনে এনজিওগুলোর সঙ্গে চুক্তি স্বাক্ষর রোববার

শিশুশ্রম নিরসনে এনজিওগুলোর সঙ্গে চুক্তি স্বাক্ষর রোববার

এক লাখ শিশুকে ঝুঁকিপূর্ণ কাজ থেকে সরিয়ে আনতে শিশুশ্রম নিরসন প্রকল্পের কাজ শুরু হতে যাচ্ছে। রোববার (২৪ অক্টোবর) বিকেল ৩টায় সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিশুশ্রম নিরসনে কাজ পাওয়া ১১২টি এনজিও’র সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হবে।

শনিবার (২৩ অক্টোবর) মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো.আকতারুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এনজিওগুলোর সঙ্গে মন্ত্রণালয়ের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

জানা গেছে, শুরু হতে যাওয়া শিশুশ্রম নিরসন প্রকল্পে চতুর্থ পর্যায়ে ২৮৪ কোটি টাকা ব্যয়ে এক লাখ শিশুকে ঝুঁকিপূর্ণ কাজ থেকে সরিয়ে আনা হবে। এক বছর মেয়াদি প্রকল্পে শিশুশ্রমে নিয়োজিত এক লাখ শিশুকে অনানুষ্ঠানিক শিক্ষা ও কর্মমুখী শিক্ষা দেওয়া হবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু