বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৯:০৯, ৭ মে ২০২০

টুঙ্গিপাড়ায় কৃষকের ধান কেটে দিলেন আ.লীগ নেতা

টুঙ্গিপাড়ায় কৃষকের ধান কেটে দিলেন আ.লীগ নেতা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রতিবন্ধীসহ দুই কৃষকের ধান কেটে দিলো কুশলী ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী কামাল হোসেন। বৃহস্পতিবার ভোর থেকে উপজেলার কুশলী গ্রামে প্রতিবন্ধী কৃষক নোয়াব আলী ও আবুল হাসানের ৩ বিঘা জমির ধান কেটে দেন তিনি।

করোনা পরিস্থিতিতে ধান কাটার শ্রমিক সংকট থাকায় ১৩ দিন ধরে কুশলী ইউপির কৃষক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ৭০ জন কর্মী সঙ্গে নিয়ে অসহায় কৃষকের ধান কাটছেন আওয়ামী লীগ নেতা কামাল।

কুশলী গ্রামের প্রতিবন্ধী কৃষক নোয়াব আলী হোসেন বলেন, আমি হাঁটাচলা করতে পারিনা। শ্রমিক দিয়ে জমিতে ধান চাষ করি। জমির ধান পেকে গেছে। কিন্তু করোনাভাইরাসের কারনে শ্রমিক না পাওয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে জানালে তিনি সবাইকে সঙ্গে নিয়ে পারিশ্রমিক ছাড়াই ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন। 

কৃষক আবুল হাসান জানান, তিনি একাই জমিতে কাজ করেন। তার পরিবারে ধান কেটে দেয়ার মতো কেউ নেই। তাই আওয়ামী লীগ নেতা কামাল ভাই ধান কেটে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছেন। তাই আমি খুবই খুশি।

কুশলী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী কামাল হোসেন বলেন, করোনাভাইরাসের কারনে শ্রমিক না পাওয়ায় হতাশ কৃষকেরা। তাই আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে কৃষকের জন্য কাজ করে তাদের মুখে হাসি ফোটাতে পারছি। ১৩ দিন ধরে কৃষকের ধান কেটে দিচ্ছি ও আগামীতেও ধান কাটা অব্যাহত থাকবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...