শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

২৩

৬১ দশমিক ৮৫ শতাংশ নোবিপ্রবিতে পাশের হার

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। মঙ্গলবার উপাচার্যের কার্যালয়ে ভর্তি কমিটির চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

এবার পরীক্ষায় মোট আবেদনের সংখ্যা ছিল ৬৮ হাজার ৭৬০টি; যার মধ্যে মোট পাশের হার ৬১ দশমিক ৮৫ শতাংশ। পাশের হার এ ইউনিটে ৭১ দশমিক ২৩ শতাংশ, বি ইউনিটে ৭৩ দশমিক ৫৯ শতাংশ, সি ইউনিটে ৬২ দশমিক ৭৫ শতাংশ এবং ডি ইউনিটে ৪৯ দশমিক ৪৬ শতাংশ, ই ইউনিটে ৪৪ দশমিক ৮৯ শতাংশ এবং এফ ইউনিটে ২৭ দশমিক ৮৫ শতাংশ।

ফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, শিক্ষা অনুষদের ডিন এবং পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপকমিটির আহ্বায়ক অধ্যাপক  ড. নেওয়াজ মো. বাহাদুর, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক  ড. মোহাম্মদ সেলিম হোসেন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক  মো. মমিনুল হকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষকরা।

গত ১ ও ২ নভেম্বর দুই দিনব্যাপী 'এ', 'বি', 'সি', 'ডি', 'ই' এবং 'এফ' ইউনিটসহ ছয়টি ইউনিটের ৩০টি বিষয়ে এক হাজার ২৮৫ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। 

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
এই বিভাগের আরো খবর