• মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৯ ১৪২৭

  • || ০১ রমজান ১৪৪২

স্মৃতি এমপি প্রতিশ্রুতিতে ডিজিটালে পরিণত পলাশবাড়ী প্রেসক্লাব

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২১  

গণমাধ্যম কর্মীরা ছিলো ছড়ানো ছিটানো যত্রতত্র ছিলো সাংবাদিকদের পৃথক সংগঠনের সাইন বোর্ড যা শুধু সরকারি কর্মকর্তা কর্মচারিদের বিব্রত করেছে তা নয় গোটা পলাশবাড়ীবাসী দ্বিধাদ্বন্দে ফেলেছিলো ।

গণমাধ্যমকর্মীদের নিয়ে একটা দীর্ঘজটলা অবশেষে মুক্ত হয়ে সকলে একই প্ল্যাটফর্মে দাড়িয়ে নতুন আঙ্গিকে যুগের সাথে তাল মিলে এগিয়ে যাচ্ছে পলাশবাড়ী প্রেসক্লাব। ৭১ জন সদস্য নিয়ে গড়ে উঠা এ প্রেসক্লাবটি গত ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর এই প্রথম পলাশবাড়ী প্রেসক্লাব আজ পরিপূর্ণ হয়েছে । ডিজিটালাইজ করতে নবনির্বাচিত কমিটি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। নব নির্বাচিত ২৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির সভাপতি রবিউল হোসেন পাতা ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের নেতৃত্বে এগিয়ে যাচ্ছে পলাশবাড়ী প্রেসক্লাব।

বিগত সময়ে চাইতে নবীন ও প্রবীন নেতৃত্বের বন্ধনে নব গঠিত পলাশবাড়ী প্রেসক্লাব আজ পরিপূর্নতা লাভ করেছে । প্রতিটি সদস্যরে ঐকান্তিক প্রচেষ্ঠায় ও বন্ধনে আবদ্ধ এবং স্থানীয় জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মুতি এমপির দিক নির্দেশনা ও সহায়তায় আজ পলাশবাড়ী প্রেসক্লাব গাইবান্ধা জেলার মডেল ডিজিটাল প্রেসক্লাব হিসাবে গড়ে উঠেছে ।

যেখানে সহজে গণমাধ্যমকর্মীরা নেট সুবিধাসহ নিউজ পাঠানোর সকল সুবিধা পাচ্ছে। তাদের আসা পত্রিকা গুলো বাজারজাত করতে নেওয়া হচ্ছে নিত্য নতুন স্থায়ী উদ্যোগ । যাতে করে গণমাধ্যমকর্মীরা তাদের পত্রিকা গুলো পাঠকদের নিকট পৌছাতে পারছে সহজে। এতে স্থানীয় গণমাধ্যমকর্মীদের পরিচয় মিলছে সর্বস্তরের মানুষের নিকট। আর তারা সম্মানের সহিত গণমাধ্যম গুলোতে কর্মরত রয়েছেন।

চালিয়ে যাচ্ছে সমাজের নানা অসংগতি গুলো তুলে ধরে দেশজাতির স্বার্থ রক্ষা করে চলছেন অবিরত। গণমাধ্যমকর্মীদের পদচারণায় পলাশবাড়ী প্রেসক্লাব সব সময় থাকছে সকল ধরণের তথ্য সহজে আদান প্রদান করছে একে অপরের সঙ্গে ভালোবাসার মেল বন্ধন সৃষ্টি করেছেন রবিউল হোসেন পাতা ও সিরাজুল ইসলাম রতন।

প্রেসক্লাবে সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন বলেন, পলাশবাড়ী প্রেসক্লাব দীর্ঘ সময় পরে একত্রিত হয়েছে সকল কে নিয়ে নির্বাচনের মাধ্যমে কার্যনির্বাহী কমিটি গঠন পূর্বক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। নব নির্বাচিত কমিটির প্রতিশ্রুতি ও স্থানীয় জনবান্ধব জনপ্রতিনিধি এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপির দিক নির্দেশনা ও সহায়তায় পলাশবাড়ী প্রেসক্লাব মডেল প্রেসক্লাবে পরিনত হচ্ছে। এজন্য তিনি প্রেসক্লাবে সকল সদস্যদের সহ স্থানীয় সংসদ সদস্যের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা