• সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

সুন্দরগঞ্জে গণমাধ্যমকর্মীদের সাথে ইউএনও’র মতবিনিময় সভা

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২১  

গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচন অবাধ ও নিরোপেক্ষ করার লক্ষ্যে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা করেছেন ইউএনও ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আল-মারুফ।

সোমবার (১১ জানুয়ারি) দুপুর বারোটার দিকে উপজেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য দেন, সহকারী কমিশনার (ভুমি) শাকিল আহমেদ, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবুল মুনছুর, উপজেলা নির্বাচন অফিসার সেকেন্দার আলী, সাংবাদিক হাবিবুর রহমান, শাহজাহান মিঞা, এ মান্নান আকন্দ, আনিছুর রহমান আগুন, আলাউদ্দিন শাহিন, শফিকুল ইসলাম অবুজ, শাহ রেদোয়ানুর রহমান, একেএম শামসুল হক, আবু বক্কর সিদ্দিক, মামুন প্রমুখ। সভায় ভোটকেন্দ্র পর্যবেক্ষণে সাংবাদিকগণের অনুমতি এবং দায়িত্ব কর্তব্য নিয়ে ব্যাপক আলোচনা করা হয়।

রিটার্ণিং অফিসার জানান, আইনশৃঙ্খলা রক্ষায় আনসার, দুই প্লাটুন বিজিবি, পুলিশ ও র‌্যাবের পাঁচ স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিষ্ট্রেট নিয়োজিত থাকবে। তিনি গণমাধ্যমকর্মীদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনের ভোট গ্রহনের জন্য ৯ জন প্রিজাইডিং, ৪৪ জন সহকারি প্রিজাইডিং ও ৮৮ জন পুলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। পৌরসভায় মোট ভোট সংখ্য ১৪ হাজার ৭১ জন। এরমধ্যে পুরুষ ৬ হাজার ৮৬৩ জন এবং নারী ভোটার ৭ হাজার ২০৮ জন। ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের ৪৪টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ৫০ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন। এরমধ্যে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১১ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩২জন।

মেয়র পদে মো. আব্দুল্লাহ আল মামুন (নৌকা), মো. আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু (লাঙল), দেবাশীষ কুমার সাহা (মোবাইল ফোন), আবুল খায়ের মো. মশিউর রহমান সবুজ (ধানের শীষ), মো. খয়বর হোসেন মওলা (নারিকেল গাছ), মো. আল শাহাদৎ জামান (জগ), মো. গোলাম আহসান হাবীব মাসুদ (সিংহ) মার্কা নিয়ে নির্বাচন করছেন।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা