• বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ২০ রজব ১৪৪২

সিকুইন শাড়ি, ফ্যাশনের নয়া ট্রেন্ড

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২১  

চোখ ধাঁধানো সিকুইন শাড়ি বর্তমানে হাল ফ্যাশনের নতুন ট্রেন্ড। যদিও এ ধরনের শাড়ি জনপ্রিয় হয়ে উঠেছিল ৯০ এর দশকে। সেই রেশ ধরেই বর্তমানে এ ধরনের শাড়ির কদর বেড়েছে।

সিকুইন শাড়ি বলতে চুমকির কারুকার্য করা শাড়িগুলোকে বোঝায়। জর্জেট বা টিস্যু কাপড়ের উপর সিকুইন কাজ করা এ শাড়িগুলো বর্তমানে বাজারে ও অনলাইনে দেদারছে বিক্রি হচ্ছে জনপ্রিয় এ শাড়িগুলো।

পাতলা হওয়ায় সিকুইন শাড়ি ক্যারি করা অনেকটাই সহজ। তাই সব নারীই এসব শাড়ি পরতে পছন্দ করেন। তবে যেকোনো পার্টি বা অকেশন ছাড়া সিকুইন শাড়ি পরা মানানসই নয়।

বলিউডের অভিনেত্রীরাও এ শাড়ির প্রেমে পড়েছেন। আজ মাধুরি দিক্ষিত, কাল সোনম কাপুর, পরশু ভূমি পেডনেকারসহ অনেকেই ভিন্ন ভিন্ন লুকে সিকুইন শাড়িতে ক্যামেরাবন্দি হচ্ছেন।

এসব ছবি ঘুরে ফিরছে ইনস্টাগ্রামে। চলুন তবে জেনে নেওয়া যাক, সিকুইন শাড়ি পরলে যেসব বিষয় মাথায় রাখবেন-

>> সিকুইন শাড়ির আঁচল একপাশে ছেড়ে দিয়ে পরতেই সবাই পছন্দ করেন। তবে স্টাইলের ক্ষেত্রে সামনে আঁচল দিয়ে কিংবা কোমরে বেল্ট পরে আঁচল চিকন করে উঠিয়েও পরতে পারেন।

>> সিকুইন শাড়ির সঙ্গে কেমন ব্লাউজ পরবেন? অনেকেই এ প্রশ্নের উত্তর খুঁজে পান না। যেহেতু বেশিরভাগ সিকুইন শাড়িগুলোই এক রঙা কিংবা ডাবল শেডের হয়ে থাকে, তাই এর সঙ্গে এক রঙা বা প্রিন্টেড সিকুইন কন্ট্রাস্ট ব্লাউজ পরতে পারেন। সিলভার বা গোল্ডেন কালারের ব্লাউজও মানিয়ে যায় যেকোনো সিকুইন শাড়ির সঙ্গে।

>> ব্লাউজের ক্ষেত্রে স্লিভলেসও পরতে পারেন। এতে আপনাকে আরও গর্জিয়াস দেখাবে। সামনে আঁচল দিয়ে শাড়ি পরতে চাইলে, ফুল বা থ্রি/ফোর কোয়ার্টার স্লিভ ও কোমর পর্যন্ত ব্লাউজ পরতে পারেন।

>> লেহেঙ্গা হিসেবে সিকুইন শাড়ির স্টাইলটি যেকোনো অনুষ্ঠানের জন্য পারফেক্ট।

>> সিকুইন শাড়ির সঙ্গে গয়না পরার ক্ষেত্রে বিশেষ বিবেচনার প্রয়োজন। যেহেতু এ শাড়িগুলো অনেক চকচকে, তাই এর সঙ্গে ভারি জুয়েলারি বেমানান লাগবে। এজন্য যতটা সম্ভব ভারি গয়না এড়িয়ে চলুন।

>> বেশি হলে এক জোড়া কানের দুল পরুন, এর বেশি নয়। গলায় চোকার পরতে পারেন।

>> সিকুইন শাড়ির পরলে চুলগুলো ছেড়ে রাখুন, তাহলে পুরো লুকটাই ভিন্ন লাগবে।

>> জুতা যেন অবশ্যই হিল হয় সেদিকে খেয়াল রাখুন।

>> মেকআপও সিম্পল করার চেষ্টা করুন। এতে আপনাকে অনেক সুন্দর লাগবে।

>> সিকুইন শাড়ির সঙ্গে ন্যুড মেকআপ ও স্মোকি আই বেশ দারুন লাগে। চাইলে ট্রাই করে দেখতে পারেন।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা