• বুধবার   ০৮ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলকদ ১৪৪১

৮০

সাংসদ সাবের হোসেনের উদ্যোগে ৭শ পিপিই পেল মুগদা হাসপাতাল

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ৭শ পিপিই (পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট) দিয়েছে মেট্রো নিটিং অ্যান্ড ডাইং মিলস লিমিটেড। ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর উদ্যোগে এসব পিপিই দেয়া হয়।

শনিবার (২৮ মার্চ) দুপুরে সংসদ সদস্যের সবুজমতি কার্যালয়ে হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলামের কাছে পিপিইগুলো হস্তান্তর করেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেন, দেশে বর্তমানে করোনা পরিস্থিতির কারণে ডাক্তারদের জন্য পিপিই অত্যন্ত জরুরি।

আশা করি, এই পিপিইগুলো ডাক্তারদের কাজে লাগবে। আমরা চেষ্টা করছি যেখানে পিপিই তৈরি হচ্ছে সেখান থেকে সংগ্রহ করে হাসপাতালগুলোতে দেয়ার জন্য। কারণ আমি মনে করি, পিপিই সবচেয়ে বেশি জরুরি হাসপাতালগুলোতে।

ডাক্তাররা চিকিৎসা করছেন, বিশেষ করে যারা করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংস্পর্শে আসছেন বা যারা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। তাদের কাছাকাছি আসা খুবই ঝুঁকিপূর্ণ। ইতোমধ্যে বেশ কয়েকজন ডাক্তারও আক্রান্ত হয়েছেন বলে আমরা খবর পেয়েছি। তাদের পিপিই দেয়াটা জরুরি বলে মনে করি এবং আমরা এই উদ্যোগটি অব্যাহত রাখব।

মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল বলেন, আমাদের হাসপাতালের চিকিৎসকরা ইতোমধ্যে পিপিই পরিধান করে দায়িত্ব পালন শুরু করেছেন। করোনা পরিস্থিতিতে ডাক্তার-নার্সরা অত্যন্ত ঝুঁকি নিয়ে কাজ করছেন। এই পিপিইগুলো তাদের অনেক কাজে লাগবে। এ জন্য তিনি ভোরের কাগজ সম্পাদককে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, আমাদের দেশে করোনাভাইরাসের সংক্রমণ এখনও সেভাবে ছড়ায়নি, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে আমি আশঙ্কা করছি, দেশে করোনাভাইরাসের সংক্রমণ যদি ইউরোপের মতো ছড়িয়ে পড়ে তাহলে বড় রকমের বিপদের শঙ্কা রয়েছে। হাসপাতালগুলোর ডাক্তার-নার্সদের করোনা ঝুঁকি মোকাবিলায় সমাজের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর