• মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

২২

রিজেন্টের সঙ্গে চুক্তি বাতিলের নির্দেশ

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৯ জুলাই ২০২০  

রাজধানীর রিজেন্ট হাসপাতালের সঙ্গে সমঝোতা স্মারক চুক্তি (এমওইউ) বাতিলসহ অবিলম্বে হাসপাতালটির সব কার্যক্রম বাতিল এবং সিলগালা করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযান, বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণœ হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখার সিনিয়র সহকারী সচিব উম্মে হাবিবা স্বাক্ষরিত

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে দেওয়া ‘রাজধানীর উত্তরায় অবস্থিত রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযান বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ’ শীর্ষক চিঠিতে বলা হয়, গত ৬ জুলাই পরিচালিত র‌্যাবের অভিযান ও ৭ জুলাই বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত রিজেন্ট হাসপাতালে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে সরকারের ভাবমূর্তি ক্ষুণœ হয়েছে। এ অবস্থায় রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে নিম্নলিখিত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

জরুরি ভিত্তিতে রিজেন্ট হাসপাতালের সঙ্গে এমওইউ বাতিল, লাইসেন্সের মেয়াদ নবায়ন ব্যতীত কীভাবে করোনা ডেডিকেটেড হাসপাতালের সনদ প্রদান করা হয়েছে, তার যথাযথ ব্যাখ্যা, এমওইউ ভঙ্গ করে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট প্রদানের বিষয়টি তদন্ত করে দ্রুত মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল এবং অবিলম্বে রিজেন্ট হাসপাতালটির সব কার্যক্রম বাতিল ও সিলগালা করতে বলা হয়েছে।

এর আগে সোমবার (৬ জুলাই) রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর