• সোমবার   ১০ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪১

৪৩৭

যার যা আছে তা নিয়ে কেন্দ্র পাহারা দিতে হবে : রব

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৮  

জেএসডির কেন্দ্রীয় সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা আ স ম আবদুর রব বলেছেন, ‘যার যাহা আছে তা নিয়ে কেন্দ্র পাহারা দিতে হবে। সরকার যদি মনে করে আন্দোলন শেষ হয়ে গেছে, তাহলে ভূল করবে, আন্দোলন মাত্র শুরু হয়েছে। দুঃশ্বাসনের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে।

সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে বিরোধী দল নির্বাচন করবে না, আমারতো মনে হচ্ছে সরকার দলই নির্বাচন করবে না, নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে তখন সরকার দেখছে তাদের বিপক্ষে ভোটার ও জনগণ ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করার চেষ্টা করতেছে। আর সরকারের দু একজন বলেও ফেলছেন হেরে গেলেও দেশ ছেড়ে যাব না। দেশ ছেড়ে ইতিমধ্যে অনেকে চলে গেছেন, সামনে কিছু দিনের মধ্যে সরকারি দলের প্রার্থীসহ অনেকে পালিয়ে যেতে পারেন। যারা দেশের সম্পদ লুণ্ঠন করে বিদেশে বেগম পাড়া করেছেন, মন্ত্রী পাড়া করেছেন জনতার আদালতে তাদের বিচার হবে এ জন্য তারা দেশ ছেড়ে পালাবেন।’
রোববার দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাবের হলরুমে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন তিনি।

 

আ স ম আবদুর রব আরো বলেন, ‘মা বোনেরা যেন ঘর থেকে বেরিয়ে নিরাপদ থাকতে পারে, সেটি নিশ্চিত করতে হবে, রাতের বেলায় ধরে নিয়ে যাবে, সকাল বেলা লাশ পাওয়া যাবে, এটাতো গণতন্ত্র নয়, এ জন্যতো মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা দেশ স্বাধীন করিনি, জাতীয় ঐক্যফন্টের মাধ্যমে আমরা ন্যায় বিচার চাই, আন্দোলন অব্যাহত রেখে ভোটের দিন গণজাগরণ সৃষ্টির মাধ্যমে ভোট বিপ্লব ঘটাতে হবে।’

অত্যাচারী চিরস্থায়ী থাকেনা, জুলুম নির্যাতনের অবসান হবে। আমি জনগরণর প্রতি আস্থাশীল, জনগণ অবশ্যই রাস্তায় নেমে আসবে, ঘরগুলো খালি থাকবে। মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিলো জনগণ রাষ্ট্র ক্ষমতার মালিক হবে, কিন্তু মালিকানা বুঝে পায়নি। একদিন জনগণের নিকট জুলুম নির্যাতনের জন্য জবাবদিহি করতে হবে।

তিনি পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর উদ্যেশ্যে আরো বলেন, আপনারা কোন নেতা, এমপি, মন্ত্রীর ধারক বাহক হিসেবে জনগণের বিরুদ্ধে যাবেন না। আপনারা আমাদের শত্রু নয় আমরাও আপনাদের শত্রু নয়। পুলিশ তোমরা যতই মারো আমরা নামবো এগারো-বারো। কতজন গ্রেফতার করতে পারেন দেখা যাবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন আবদুর রব।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর