• মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৩ ১৪২৭

  • || ১১ সফর ১৪৪২

১৯

বয়স্ক ও প্রতিবন্ধী ভাতাভোগী নির্বাচনে অনিয়ম গ্রাহ্য করা হবে না

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৬ আগস্ট ২০২০  

বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক ও গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের এমপি এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি বলেছেন, তার নির্বাচনী এলাকায় বয়স্ক-বিধবা ও প্রতিবন্ধী ভাতা কার্যক্রমে উপকারভোগী নির্বাচনে কোন প্রকার অনিয়ম গ্রাহ্য করা হবে না। অনেক অভিযোগ রয়েছে টাকার বিনিময়ে এই উপকারভোগী নির্বাচন করা হয়। ফলে প্রকৃত দরিদ্র ও হতদরিদ্র ব্যক্তিরা বাদ পড়েন।

তিনি আরও বলেন, সর্বাধিক দারিদ্র্য প্রবণ ১০০টি উপজেলায় বিদ্যমান নীতিমালা অনুযায়ী সকল দরিদ্র প্রবীণ ব্যক্তিকে বয়স্ক ভাতা এবং সকল বিধবা ও স্বামী পরিত্যক্তা নারীকে বিধবা ও স্বামী পরিত্যক্তা ভাতার আওতায় আনা হবে। সাদুল্লাপুর এই ১০০টি উপজেলার একটি। এই বিষয়টি ব্যাপক প্রচারণা চালাতে হবে। যারা প্রাপ্য তারা কোন প্রকার ভোগান্তি ও হয়রানী ছাড়াই এই তালিকাভূক্ত হবেন।

বুধবার (০৫ আগস্ট) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ইউএনও মো. নবীনেওয়াজের সভাপতিত্বে উপজেলায় কর্মরত সরকারী কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি এসব কথা বলেন।

উম্মে কুলসুম স্মৃতি বলেন, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ও অবদান। তাই শতভাগ ‘ভাতা কার্যক্রমে কোন উপকার ভোগি যেন বাদ না পড়ে, সে বিষয় সংশ্লিষ্ট সকলকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

সভায় অ্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়া খান বিপ্লব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীনুল হক মন্ডল, ওসি মো. মাসুদ রানা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মানিক চন্দ্র রায়, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আক্তার প্রমূখ।

প্রসঙ্গত. পরে তিনি পৃথকভাবে জনপ্রতিনিধি ও উপজেলা আ’লীগ নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
গাইবান্ধা বিভাগের পাঠকপ্রিয় খবর