• রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

ফোন ভাইরাস- ব্যাকটেরিয়া মুক্ত রাখতে স্টেলাইজার আনল স্যামসাং

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১ আগস্ট ২০২০  

ফোন ভাইরাস-ব্যাকটেরিয়া মুক্ত রাখতে স্টেলাইজার আনল স্যামসাং। ফোনের বাইরে থাকা ভাইরাস এবং ব্যাকটেরিয়া মেরে ফেলার জন্য একটি বিশেষ ডিভাইস এনেছে প্রতিষ্ঠানটি। আপনার ফোনের স্ক্রিনের উপরে এবং ফোনের চারদিকে বিভিন্ন ধরনের ব্যাকটেরিয়া বাসা বাঁধে।

এই ধরনের ভাইরাস এবং ব্যাকটেরিয়া আপনার হাতের মাধ্যমে আপনার শরীরে সংক্রমিত হলে আপনার শরীরে বিভিন্ন রোগ দেখা দিতে পারে। তাই সেই ধরনের ব্যাকটেরিয়া কে দূর করার জন্য স্যামসাং এনেছে স্টেলাইজার। এর মাধ্যমে আপনি মাত্র ১০ মিনিটের মধ্যে আপনার স্মার্টফোন, ইয়ারবাড, এক্সেসরিজ এবং স্মার্ট ডিভাইসকে ডিসইনফেক্ট করতে পারবেন।

অতিবেগুনি রশ্মি করবে স্টেরিলাইজ

স্যামসাং নিজের মোবাইল পার্টনারশিপ প্রোগ্রামে এই ডিভাইসটি তৈরি করেছে। এই ডিভাইসটি দেখতে অত্যন্ত কম্প্যাক্ট এবং স্লিক ডিজাইনের। অর্থাৎ এই ডিভাইসকে আপনি যেকোনো জায়গায় খুব সহজে নিয়ে যেতে পারবেন। এই ডিভাইসের স্টেরিলাইজিং বক্স এর মাধ্যমে আপনারা গ্যালাক্সি এস২০ আল্টা এবং গ্যালাক্সি নোট ১০ প্লাসের মত বড়ো আকারের ডিভাইস কেও জীবাণুমুক্ত করতে পারবেন। এই স্টেরিলাইজিং বক্সে থাকা দুটি অতিবেগুনি রশ্মির মাধ্যমে এটি আপনার ডিভাইসকে জীবাণুমুক্ত করবে।

এই ডিভাইসের মাধ্যমে বেশিরভাগ গেজেট কে জীবাণুমুক্ত করা সম্ভব হবে। সার্টিফিকেশন অর্গানাইজেশন ইন্টারটেক ও এসজিএস দ্বারা এই নতুন ডিভাইস টেস্ট করা হয়েছে। সেই টেস্টিং রিপোর্টে দেখা গিয়েছে, এই ডিভাইসটি এশ্চেরেশিয়া কোলাই, স্টাফিলোকল ওরস, ক্যান্ডিডা অ্যাব্লিকন্স এর মত ৯৯% ভাইরাস, ছত্রাক এবং ব্যাকটেরিয়া ধ্বংস করে। এশ্চেরেশিয়া কোলাই ব্যাকটেরিয়া টি আপনার পেটে বিভিন্ন সমস্যা তৈরি করতে পারে। অন্যদিকে ক্যান্ডিডা অ্যাব্লিকন্স আপনার শরীরে ছত্রাক সংক্রমণ করতে পারে।

এই ধরনের ব্যাকটেরিয়া এবং ভাইরাস যদি ফোনের ওপরে থাকে তাহলে খুবই সহজে আপনার শরীরে সংক্রমিত হতে পারে। এই কারণেই আপনাকে সুরক্ষিত রাখার জন্য স্যামসাং নিয়ে এসেছে এই নতুন স্টেলাইজার।

ওয়্যারলেস চার্জিং

এই বক্সে একটি সিঙ্গেল বাটন দেওয়া হয়েছে যার মাধ্যমে এটিকে বন্ধ এবং চালু করা যাবে। আপনার ফোনকে এই গ্যাজেটের ভেতরে রাখলে এই ডিভাইস কাজ করা শুরু করবে। আপনা আপনি ১০ মিনিট পরে ডিভাইসটি বন্ধ হয়ে যাবে। তখন আপনি আপনার স্মার্টফোন বের করে নিতে পারবেন। এই স্টেরিলাইজার ১০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট এর সঙ্গে আসছে। কিউআই এনাবেল করা ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করা সমস্ত ডিভাইসকে এই গ্যাজেটের মাধ্যমে চার্জ করা সম্ভব হবে।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর