• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৮ ১৪২৮

  • || ২৮ রমজান ১৪৪২

নেটপাড়ায় মুগ্ধতা ছড়াচ্ছে ঢামেক চিকিৎসকদের নাচের ভিডিও

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১  

বিশ্বের প্রতিটি দেশই হিমশিম খাচ্ছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে। বাংলাদেশেও তার ব‌্যতিক্রম নয়। করোনা যুদ্ধের শুরু থেকেই ফ্রন্ট লাইনে থেকে দিন-রাত পরিশ্রম করছেন চিকিৎসকরা। তারাই আসল যোদ্ধা। একটানা পরিশ্রম আর স্বজনহারা মানুষের আহাজারি চিকিৎসকদের মনের উপরও প্রভাব ফেলে। সেই সঙ্গে রয়েছে নিজেদের জীবনের অনিশ্চিয়তা। 

এসময় নিজেদের মনোবল ধরে রাখাটা খুব দরকার। তাই এই খারাপ সময়ে নিজেদের কাজের উৎসাহ ফিরে পেতে এক অভিনব পন্থা বেঁছে নিয়েছেন ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা।

করোনার শুরু দিকে পিপিই পরা ভারতীয় চিকিৎসকদের নাচের একাধিক ভিডিও ভাইরাল হয়েছিল। এবার সোশ্যাল মিডিয়ায় হৈ চৈ ফেলে দিয়েছে ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নাচের একটি ভিডিও। ভিডিও প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গেই রীতিমতো ভাইরাল হতে শুরু করে।

সোমবার (২৬ এপ্রিল) ডা. শাশ্বত চন্দন তার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। আর ক‌্যাপশনে লিখেন, কোভিড-১৯ রোগীদের যারা চিকিৎসা করছেন, তাদের অনুপ্রেরণার জন‌্য সার্জনদের নাচ।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, চিকিৎসকদের পোশাক পরে ‘নয়া দামান’ গানের সঙ্গে নাচছেন একজন চিকিৎসক। এরপর আরো দুজন চিকিৎসক এসে তার সঙ্গে যুক্ত হন। এরপর ৩ জন মিলে গানের সঙ্গে তাল মিলিয়ে সমান তালে কোমর দোলান। 

ভিডিওতে ডা. শাশ্বত চন্দনের সঙ্গে নেচেছেন ডা. কৃপা বিশ্বাস এবং ডা. আনিকা হোসাইন খান। এ গানের সঙ্গে তাদের নাচ মুগ্ধ করেছে নেটাগরিকদের। 

ভিডিওতে সাজেদুর রহমান নামে একজন মন্তব্য করেছেন, খুব ভালো লাগলো ভাইয়া। নিজেদের জীবনের মায়া ত্যাগ করে, দেশের এই পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে আছেন। দোয়া ও ভালোবাসা রইল।

আবু বকর আলামিন লিখেছেন, আপনাদেরকে স্যালুট। জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জন্য কাজ করছেন। আর আমরা যারা লকডাউনে বাসা-বাড়িতে আছি তাদের, মনের শক্তি বাড়াতে দারুণ সহায়ক হবে ভিডিওটি। শুভকামনা-ভালোবাসা। 

অনেকেই আবার ভিডিওটি নিয়ে নেতিবাচক মন্তব্যও করেছেন। কিন্তু গুটিকয়েক মানুষের কটু কথায় কী যায় আসে। অসংখ্য মানুষের ভালোবাসা আর শুভ কামনায় সিক্ত হয়েছেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, ‘নয়া দামান’ গানটির রচয়িতা হাছন রাজা। এর আগে অনেকে গানটি গাইলেও সম্প্রতি তসিবা ও মুজা জুটির কণ্ঠে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। অনেকেই এই গানের সঙ্গে নেচেছেন। কিন্তু চিকিৎসকদের এই নাচের ভিডিও যেন গানের জনপ্রিয়তায় আলাদা মাত্রা যোগ করল।

ঢামেক চিকিৎসকদের নাচের ভিডিওটি দেখতে >>>এখানে<<< ক্লিক করুন। 

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা