• রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

৪৫

নির্ভয়ে ঈদের জামাতে আসুন: র‍্যাব ডিজি

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, পবিত্র ঈদুল আযহার নামাজাতে র‍্যাবের অতিরিক্ত ফোর্স মোতায়েন থাকবে। আপনারা সবাই পবিত্র ঈদের নামাজ আদায় করতে আসুন। নির্ভয়ে ঈদের নামাজ আদায় করুন। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় র‍্যাব প্রস্তুত রয়েছে।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর উত্তরার দিয়াবাড়ি অস্থায়ী কোরবানির পশুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি দেশে জঙ্গি সংগঠন আইএস বড় ধরনের নাশকতা করতে পারে- এমন শঙ্কায় আইনশৃঙ্খলা বাহিনীকে বাড়তি সতর্ক থাকতে বলা হয়। যেকোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এই চিঠি দেয় পুলিশ সদরদপ্তর। চিঠির দেবার চারদিন পরই রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে আহত হন চার পুলিশসহ পাঁচজন। যাদের মধ্যে দুই জনের অবস্থা সংকটাপন্ন। এই ঘটনার পর সাধারণ মানুষের মধ্যে ভীতির সঞ্চার হয়। তবে, এটি স্থানীয় সন্ত্রাসী ঘটনা বলে জানিয়েছে পুলিশ।

র‍্যাব মহাপরিচালক আবদুল্লাহ আল মামুন জানিয়েছেন, অনলাইনে জঙ্গি সংগঠনগুলোর কার্যক্রম মনিটরিং করা হচ্ছে। যেকোনো সন্ত্রাসী ও নাশকতামূলক কর্মকাণ্ড রুখতে তারা সচেষ্ট রয়েছেন।

তিনি বলেন, ঈদের সময় বাসা বাড়ি, ব্যাংক মার্কেটসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে চুরি ডাকাতি বৃদ্ধি পাওয়ার আশঙ্কা থাকে। এ বিষয়ে বিশেষ বিশেষ এলাকাগুলোতে র‍্যাবের নিয়মিত টহল বাড়ানো হয়েছে। ছুটির সময় র‍্যাবের উপস্থিতি দৃশ্যমান থাকবে।

পশুর হাট প্রসঙ্গে তিনি বলেন, পশুর হাটে প্রচুর লোকের সমাগম হয়। পশুর হাটে সবাই যেন সামাজিক দুরত্ব নিশ্চিত করে ক্রয়-বিক্রয় করে সেজন্য হাট ইজারাদারকে পরামর্শ দিয়েছি। পশুর হাটে যাতে জালনোটের মাধ্যমে কেউ কাউকে প্রতারিত করতে না পারে, সেজন্য র্যাবের পক্ষ থেকে জালনোট শনাক্তকারী মেশিন স্থাপন করা হয়েছে। এছাড়াও এ বিষয়ে র‍্যাবের গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও হাটে ছিনতাই, চুরি, অজ্ঞান পার্টির তৎপরতা যাতে না হয়, সেজন্য র‍্যাবের টহল টিম হাটে রয়েছে।

র‍্যাব ডিজি বলেন, ঢাকার বিভিন্ন পশুর হাটে সান্ধকালীন ব্যাংক বুথ স্থাপন করা হয়েছে। সেখানেও যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য র‍্যাবের নজরদারি রয়েছে। এছাড়াও অনলাইনে প্রচুর কোরবানির পশু কেনা-বেচা হচ্ছে। সেখানে র‍্যাবের সাইবার সিকিউরিটি নজরদারি করছে। যদি কেউ অনলাইনে কেনা-বেচায় সমস্যার সম্মুখীন হন তবে অভিযোগ করলে র‍্যাব দ্রুততম সময়ে ব্যবস্থা নেবে।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর