• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২০  

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান। বৃহস্পতিবার রাতে নির্বাচনী কন্ট্রোল রুম থেকে জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসাইন এ তথ্য জানান।

তিনি জানান, ২১৭টি ভোটকেন্দ্রে নৌকা প্রতীকে ৭৫ হাজার ৮২০ ভোট পেয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন ধানের শীষ প্রতীকে পাঁচ হাজার ৩৬৯টি ভোট পেয়েছেন।

এর আগে ২০ কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান এগিয়ে থাকার খবর পাওয়া গিয়েছিল। ২০ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান পেয়েছিলেন ৩৭১৯ ভোট। আর বিএনপির প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন পেয়েছিলেন ৬৫৭ ভোট। জাতীয় পার্টির নাসির উদ্দীন সরকার পেয়েছিলেন ২৭ ভোট।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যবিধি মেনে ভোট দেন ভোটাররা। ঢাকা-১৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ছয় প্রার্থী।

তারা হলেন- আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির মো. নাসির উদ্দিন সরকার, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ ও পিডিপির মো. মহিববুল্লা বাহার।

আসনটি ঢাকা উত্তর সিটির ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড ও বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২১৭টি ও ভোটকক্ষের সংখ্যা এক হাজার ৩৫৩টি। মোট ভোটার পাঁচ লাখ ৭৭ হাজার ১৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৯৬ হাজার ১৩৫জন এবং নারী ভোটার দুই লাখ ৮১ হাজার ৫৩ জন।

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সাহারা খাতুন গত ৯ জুলাই মারা যাওয়ায় ঢাকা-১৮ আসনটি শূন্য হয়।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা