• রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

জুভেন্টাস কোচের ‘বাচ্চা-কাচ্চা’ মাঠে নামানোর হুমকি

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

এএস রোমার বিপক্ষে শনিবার সিরি ‘আ’ তে নিজেদের শেষ ম্যাচ খেলবে জুভেন্টাস। ইউরোপিয়ান গোল্ডেন বুট জিততে ক্রিস্টিয়ানো রোনালদোকে এ ম্যাচে অতিমানবীয় পারফরম্যান্স করতেই হবে। কিন্তু অতিমানবীয় দূর অস্ত, রোনালদো মাঠে নামার সুযোগ পান কি না এখন তা নিয়েই সন্দেহ দানা বেঁধে উঠছে। না, চোট নেই পর্তুগিজ তারকার। কোনো নিষেধাজ্ঞাও নেই। আসলে জুভেন্টাসের কোচ মাওরিসিও সারি ভীষণ খেপেছেন। শেষ ম্যাচে তিনি মূল দল বসিয়ে রাখার হুমকি দিয়েছেন রোনালদো-দিবালাদের এ কোচ।

ক্যালিয়ারির বিপক্ষে কাল ২-০ গোলে হেরেছে এরই মধ্যে সিরি ‘আ’ জিতে নেওয়া জুভেন্টাস। এ ম্যাচের পারফরম্যান্স অতটা ভাবাচ্ছে না ইতালিয়ান এ কোচকে। তাঁর ক্ষোভ ঠাসা সূচি নিয়ে। সারির কাছে এটি ‘বিশাল সমস্যা’। করোনা মহামারির জন্য স্থগিত হওয়া লিগ পুনরায় শুরুর পর ভালো করতে পারছে না জুভেন্টাস। লিগ জিতলেও তিন ম্যাচ হেরেছে তারা। প্রতিপক্ষের মাঠে সর্বশেষ ১১ ম্যাচে জয় মাত্র ৬টি। ঠাসা সূচির কারণে সারির খেলোয়াড়েরা পর্যাপ্ত বিশ্রাম পাচ্ছে না। ১২দিনের মধ্যে ৫ ম্যাচ খেলতে হয়েছে তুরিনের ‘ওল্ড লেডি’দের। চোট থেকে সুস্থ হয়ে উঠতেও তো সময় লাগে! এদিকে সামনে আবার চ্যাম্পিয়নস লিগের লড়াই। সারি কী করবেন যেন তার দিশা পাচ্ছেন না।

ক্যালিয়ারির বিপক্ষে হারের পর সারি বলেন, ‘মৌসুমে ৪০ গোল হজম করা দুশ্চিন্তার কারণ হতে পারে কিন্তু এ ম্যাচ (ক্যালিয়ারি) নিয়ে ভাবার কিছু নেই। আমাদের চোট পাওয়া ফুটবলার আছে এবং ৬৮ ঘণ্টা আগে চ্যাম্পিয়নশিপ ম্যাচ থেকে এসেছি। তাই এই ম্যাচটাকে সেভাবে দেখার কিছু নেই। তবে ইউরোপে আমরা বোধ হয় একমাত্র দল যারা ১২দিনে ৫ ম্যাচ খেলেছে। লিগ আমাদের জন্য বিরাট সমস্যা হয়ে দাঁড়িয়েছে। দেখি সামনে কী ঘটে। খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে চাঙা করে তুলতে শনিবার রোমার বিপক্ষে অনূর্ধ্ব-২৩ দল খেলানোই বোধ হয় ঠিক হবে।’

অর্থাৎ মূল দল নয় এক অর্থে ‘বাচ্চা-কাচ্চা’দের মাঠে নামানোর হুমকিই দিয়ে রাখলেন সারি। রোমার মুখোমুখি হওয়ার পর চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর ফিরতি লেগে লিঁও-র মুখোমুখি হবে জুভরা। প্রথম লেগে ১-০ গোলে হেরেছে ইতালিয়ান ক্লাবটি।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর