• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

গোবিন্দগঞ্জ স: কলেজের অধ্যক্ষের মাদার তেরেসা `অ্যাওয়ার্ড’ লাভ

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় গাইবান্ধার গোবিন্দগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গোবিন্দগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ(ভারঃ) মোঃ বসির আহমেদ মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড-২০২০ লাভ করেছেন।দেশীয় জার্নালিস্টদের মানবাধিকার সংস্থা “জার্নালিস্ট স্যোসাইটি ফর হিউম্যান রাইটস”

তাকে এ পদক প্রদান করে। গত শনিবার (২৮-নভেম্বর)
বিকেল ৪টায় ঢাকাস্থ ইকোনমিক রিপোর্টাস ফোরাম মিলনায়তনে জার্নালিস্ট স্যোসাইটি ফর হিউম্যান রাইটস এর উদ্যোগে করোনায় মানবিক বিশ্ব চাই শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সম্মাননার আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় স্বীকৃতি স্বরপ গোবিন্দগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ (ভারঃ) বসির আহমেদ কে এ সম্মাননা প্রদান করা হয়। বসির আহমেদ কলেজের কাজে ব্যাস্ত থাকায় তার পক্ষে অনুষ্ঠানে অতিথিদের কাছ থেকে কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক অন্নদাশঙ্কর রায় পদকটি গ্রহণ করেন।

জার্নালিস্ট স্যোসাইটি ফর হিউম্যান রাইটস এর সভাপতি মনির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সাবেক ভারপ্রাপ্ত সচিব ডা.মোহাম্মদ জাকারিয়া,অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন সহ দেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড’ প্রাপ্ত বসির আহমেদ ২০০০ সালের ২১ সেপ্টেম্বর গোবিন্দগঞ্জ কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন।নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করায় ২০১৫ সালের ২৯ ডিসেম্বর উপাধ্যক্ষ পদে পদন্নোতি পান তিনি।এরপর তৎকালীন অধ্যক্ষ অবসর গ্রহণ করলে তিনি ২০১৮ সালের ২১ মার্চ ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করেন।একই বছরে তার দায়িত্ব গ্রহণের ৫ মাস পর ১০ সেপ্টেম্বর গোবিন্দগঞ্জ কলেজ সরকারিকরণ করে সরকার।

এ অধ্যক্ষের দায়িত্বে পরিচালিত সরকারি শিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষা ও সংস্কৃতিতে জেলায় শ্রেষ্ঠত্ব স্থান অর্জন করেছে।গেল জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ গোবিন্দগঞ্জ উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ,শ্রেষ্ঠ রোভার,বিএনসিসিতে শ্রেষ্ঠত্ব অর্জন করে জেলা প্রশাসক আব্দুল মতিনের নিকট হতে শ্রেষ্ঠত্বের পুরস্কার গ্রহণ করে।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা