• শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

১৪৪

গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ৮৪

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

করোনা ভাইরাসকে কেন্দ্র করে গাইবান্ধার বিভিন্ন স্থানে বিদেশ থেকে আসা ব্যক্তিদের উপর কড়া নজরদাড়ি রাখা হয়েছে। আগত ওইসব ব্যক্তিদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। গাইবান্ধা জেলা সিভিল সার্জন এবিএম আবু হানিফ এ বিষয়ে জানান, বুধবার সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে বিদেশ ফেরত ৫০ জন ও গত ৭ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত ৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

তারা যাতে নিয়মের বাইরে না চলে সেজন্য তাদের উপর কড়া নজরদাড়ি রাখা হচ্ছে। এরমধ্যে গাইবান্ধা সদর উপজেলায় ১১, সুন্দরগঞ্জে ১৭, সাদুল্যাপুরে ৭, গোবিন্দগঞ্জে ১১, ফুলছড়িতে ১৭, সাঘাটায় ১৯ ও পলাশবাড়ীতে ২ জন।

তিনি আরও জানান, ওইসব ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের কোন লক্ষণ পাওয়া যায়নি। স্বাস্থ্যকর্মীরা ম্যাক্স ও প্রয়োজনীয় সামগ্রী ব্যবহার করে এসব ব্যক্তির নিয়মিত দেখা শোনা করছেন। তিনি আরও জানান, কোয়ারেন্টাইনের জন্য গাইবান্ধা যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যালয় ও জেলা আনসার ভিডিপি কার্যালয়কে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া গাইবান্ধা সদর হাসপাতালের দ্বিতীয় তলায় ৫ শয্যার কোয়ারেন্টাইন ও আইসোলেসন ইউনিট খোলা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে না থাকার কারণে এখন পর্যন্ত গাইবান্ধায় কারো জরিমানা হয়নি। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে গাইবান্ধায় আগাম প্রস্তুতি নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। ইতোমধ্যে জেলা ও সাত উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে কমিটি গঠিত হয়েছে। এছাড়া জেলা ও উপজেলা পর্যায়ে র‌্যাপিড রেসপন্স টিমও গঠিত হয়েছে।

অপর দিকে ,গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নোভেল করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ১৯ মার্চ বৃহস্পতিবার সকালে জেলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গাইবান্ধা কর্তৃক নোভেল করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জেলা কমিটির সভায় সভাপতিত্বে বক্তব্য রাখেন,জেলা পুলিশ সুপার জনাব, মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব আতাউর রহমান আতা, জেলা সিভিল সার্জেন জনাব এবি এম, আবু হানিফ, জনাব, এ্যাড শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন মেয়র গাইবান্ধা পৌরসভা।সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব প্রসূন কুমার চক্রবর্তী সহ সরকারি কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এবং নোভেল করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সচেতনতামূলক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা সভা করা হয়।আয়োজনে - নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে ও নিয়ন্ত্রণে জেলা কমিটি ও সিভিল সার্জেন অফিস গাইবান্ধা।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
গাইবান্ধা বিভাগের পাঠকপ্রিয় খবর