• শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৭ সফর ১৪৪২

১৪

গাইবান্ধায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০  

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে গাইবান্ধায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে জানানো হয়, ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ক্যাম্পেইন চলবে ৮ অক্টোবর পর্যন্ত। সকল স্বাস্থ্য বিধি মেনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ক্যাম্পেইন এর সফল বাস্তবায়ন প্রত্যাশা করা হয়। এ সময় ৬-১১ মাস বয়সের সকল শিশুকে নীল রংয়ের ক্যাপসুল এবং ১২-৫৯ মাসের সকল শিশুকে লাল রংয়ের একটি করে ক্যাপসুল খাওয়ানো হবে। সর্বমোট ২০৩৩টি কেন্দ্রের মাধ্যমে ৩ লক্ষ ৩৬ হ্জার ৯৮২ জন শিশুকে ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন গাইবান্ধা সিভিল সার্জন ডা. আ. ম. আখতারুজ্জামান। বক্তব্য রাখেন গাইবান্ধা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. নবিউর রহমান, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো. সাইফুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (প্রেগ্রাম ম্যানেজম্যান্ট) ডা. বিভাস চন্দ্র মালী প্রমুখ। সভায় স্বাস্থ্যকর্মী, চিকিৎসক, সরকারি দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন কর্মকর্তা অংশগ্রহণ এবং মতামত প্রদান করেন।

জেলার ৮২টি ইউনিয়ন, ৭টি উপজেলা, ৪টি পৌরসভা একসাথে এই ক্যাম্পেইন কার্যক্রম চলমান থাকবে। গ্রাম, ইউনিয়ন, পৌরসভা, উপজেলা, জেলা এবং সিটি কর্পোরেশন পর্যায়ে স্বেচ্ছাসেবক, স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসকগণ এই কার্যক্রমের সফল বাস্তবায়নের জন্য দায়িত্বরত থাকবেন। ক্যাম্পেইন বাস্তবায়নে প্রেস কনফারেন্স, লিফলেট বিতরণ, মাইকিং, মসজিদ ভিত্তিক আলোচনা, সভা-সেমিনার, স্বেচ্ছাসেবক প্রশিক্ষণ, কর্মী ওরিয়েন্টেশনসহ বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হবে। ক্যাম্পেইন যথাযথভাবে বাস্তবায়নের জন্য মোবাইল অ্যাপস এর মাধ্যমে সুপারভিশন এবং রিয়েল মনিটরিং করার কথা সভায় জানানো হয়।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
গাইবান্ধা বিভাগের পাঠকপ্রিয় খবর