• রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮

  • || ০২ জ্বিলকদ ১৪৪২

এমপি স্মৃতির সব সাফল্যের পিছনে প্রেরনা উৎসাহ যুগিয়েছেন মাহাবুর

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৫ মে ২০২১  

১৯৬৩ সালে ১ জানুয়ারি গাইবান্ধা জেলার পলাশবাড়ী সদরে জামালপুর গ্রামে এক সম্ভান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহন করেন এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি । তার পিতা মরহুম মোকসেদ আলী প্রধান মধু ও মাতা মরহুমা মাহমুদা বেগম প্রধান ।পারিবারিক জীবনে ২ ভাই চার বোনের মধ্যে তিনি তৃতীয়।

স্বামী মো: মাহবুর রহমান একজন সফল ব্যবসায়ি । তার চাচা মরহুম সাকোয়াত জ্জামান প্রধান (বাবু চেয়ারম্যান) একজন বীর মুক্তিযোদ্ধা ও পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাবেক সফল সভাপতি ছিলেন ।

দাম্পত্য জীবনে তিনি দুই কন্যা সন্তানের জননী তাহার কন্যাদ্বয় বিদেশে পড়াশুনা করছে । ছাত্রজীবন থেকেই এড.উম্মে কুলসুম স্মৃতি ছাত্রলীগের রাজনীতে সক্রিয় ভাবে জড়িত ছিলেন ছাত্রজীবন শেষে একজন আইনজীবী হিসাবে ১৯৯৩ সালে ঢাকাবারে যোগদান করেন এবং আওয়ামী রাজনীতি তথা আওয়ামী আইনজীবী পরিষদের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত হন।

বিগত ২০০০ সালে ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে সর্বাধিক ভোটে কার্যকরি পরিষদের ১ নং সদস্য নির্বাচিত হন।২০০৬-০৭ সালের ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে কার্যকরি পরিষদের সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন,২০০৩ সালে বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটিতে যোগদান করেন সাধারন সদস্য এরপর আইন বিষয়ক সম্পাদক ও পরে ২০১২ সালে কাউন্সিল অধিবেশনে কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হন।

বর্তমান সময়ে তিনি বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগের গাইবান্ধা জেলা শাখার সদস্য ও বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য । আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসাবে জাতীয় সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হন।এছাড়াও জাতীয় সংসদের কৃষি মন্ত্রনালয় সম্পকিত স্থায়ী কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি কমনওয়েলথ পার্লামেন্টারিয়ান এসোসিয়েশন (সিপিএ) বাংলাদেশ চ্যাপ্টারের সদস্য ।

এ্যাড,উম্মে কুলসুম স্মৃতি এমপির এত সব সাফল্যের পিছনে থাকে প্রেরনা উৎসাহ যুগিয়েছেন তিনি আর কেউ নয় তার স্বামী মাহাবুর রহমান।

নম্র ভদ্র বিনয়ী মানবিক উদারতা দেশ প্রেম কোনটির যেন অভাব নেই মাহাবুব রহমানের মাঝে।

মহান আল্লাহ তাদের দুজন কেই সুস্থ রাখুন।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা