• শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৭ ১৪২৭

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪২

আগামী ২৯শে অক্টোবর গোবিন্দগঞ্জের শালমারা ইউপির উপনির্বাচন

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২০  

আগামী ২৯শে অক্টোবর গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন পরিষদের শূন্য চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। অনুষ্ঠিতব্য নির্বাচনে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ব্রজেন্দ্র নাথ রায়'কে রিটার্নিং অফিসার হিসেবে নিযুক্ত করা হয়েছে।

নিয়োগপ্রাপ্ত রিটার্ননিং অফিসার ব্রজেন্দ্রনাথ রায় নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আগামী ২৯শে অক্টোবর শালমারা ইউনিয়ন পরিষদের শূন্য চেয়ারম্যান পদের ভোট গ্রহণের সময় সূচী নির্ধারণ করে গণ বিজ্ঞপ্তি জারী করেছেন।

জারীকৃত গণবিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ৪ অক্টোবর আগ্রহী প্রার্থীদের মনোনয়ন পত্র জমাদানের শেষ তারিখ,৫ অক্টোবর মনোনয়ন পত্র যাচাই বাচাই ও ১২ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে।

এরপর ২৯শে অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণের দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে।এসকল তথ্য গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মণ ও উপজেলা নির্বাচন অফিসার ব্রজেন্দ্র নাথ রায় নিশ্চিত করেছেন।

উল্লেখ্যঃ-এরআগে অত্র ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যানে ছিলেন আমীর হোসেন শামীম।পরে চেয়ারম্যান শামিমের বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে পরিষদের ১০ জন সদস্য অনাস্থার প্রস্তাব এনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অভিযোগ করেন।

এক তদন্তে অভিযোগটি প্রমাণিত হওয়ায় ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারী শালমারার তৎকালীন ইউপি চেয়ারম্যান আমির হোসেন শামিমকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।এরপর থেকে চেয়ারম্যান পদটি শূন্য হয়।এ শূন্য পদে শালমারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আইযুব আলী ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছে।আগামী ২৯ অক্টোবর নির্বাচনের মাধ্যমে পদটি পূর্ণ হবে।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা