বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

২৭

অ্যাপলের চমক, বাজারে হীরায় মোড়ানো আইফোন

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

 
আইফোন মানেই যেন নতুনত্ব, চমক কিংবা ট্রেন্ড! কিন্তু একটা স্মার্টফোনের জন্য কত টাকা খসাতে রাজি আপনি? সর্বোচ্চ এক বা দুই লাখ। কিন্তু সোনা ও হীরায় খচিত নতুন আইফোন কিনতে আপনাকে গুনতে হবে ৬০ লাখেরও বেশি টাকা।

আইফোনটি প্রায় আধা কেজি সোনায় মোড়ানো, এতে আছে ১৩৭টি হীরাও। ব্যাক কাভারটিকে পরিণত করা হয়েছে অভিজাত ঘড়িতে। ট্যুরবিলন ঘড়ির আদলে সাজানো এই আইফোনের আর তেমন কোনো পার্থক্য নেই সাধারণ আইফোন ১১ প্রো’র সঙ্গে। মানে শুধু ব্যাক কাভারই যত পার্থক্য গড়ে দিয়েছে। এছাড়া অন্যান্য ফিচার একই।

ক্যাভিয়ার নামক একটি প্রতিষ্ঠান আইফোনটি বাজারে এনেছে। এই ফোনে আরো আছে- মঙ্গল গ্রহের টুকরো, উল্কার টুকরো এবং চাঁদের মাটির অং। এগুলোও লিমিটেড এডিশন, তবে দাম ৭ লাখের মতো।

 

অভিজাত এই ফোনটির চারটি মডেল এখন বাজারে

অভিজাত এই ফোনটির চারটি মডেল এখন বাজারে

 

ক্যাভিয়ার জানিয়েছে, মঙ্গল গ্রহ বা চাঁদের মাটির অংশসহ ফোনগুলো মাত্র ১৯টি তৈরি করেছে প্রতিষ্ঠানটি। আর মঙ্গল গ্রহের মাটি বা চাঁদের মাটি সত্যিই আসল কি-না তা পরীক্ষা করে জানিয়েছে মিনেরেলজিক্যাল মিউজিয়াম অব দ্য রাশিয়ান একাডেমি অব সাইন্সেস। টাকা খরচ করার জায়গা খুঁজে না পেলে এখনই মঙ্গল, চাঁদ, উল্কার অংশ কিংবা সোনায় মোড়ানো আইফোন কিনে ফেলতে পারেন!

নতুন এই আইফোনটির ৬৪ জিবির দাম ধরা হয়েছে ৭০,৩৪০ ডলার। আর ৫১২ জিবি র্যামসহ আইফোন ১১ প্রো’র দাম ধরা হয়েছে ৭১,৫২০ ডলার বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬১ লাখ!

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা
এই বিভাগের আরো খবর