শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:৫৬, ৫ আগস্ট ২০২০

১ কোটি টাকা অনুদান দিচ্ছে ইইউ

১ কোটি টাকা অনুদান দিচ্ছে ইইউ

বন্যাকবলিত এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সহায়তায় ১০ মিলিয়ন বা ১ কোটি টাকা অনুদান দিচ্ছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। অনুদানের এই অর্থে বন্যায় ক্ষতিগ্রস্ত জেলা জামালপুর, সিলেট, সিরাজগঞ্জ, কুড়িগ্রাম, লালমরিহাট ও টাঙ্গাইলের ২৫ হাজার পরিবারকে দেওয়া হবে।
ঢাকার ইইউ মিশন থেকে গত সোমবার জানান হয়, বাংলাদেশের প্রায় এক তৃতীয়াংশ এলাকা বন্যাকবলিত হয়েছে। তাই বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইইউ। আক্রান্ত ছয়টি জেলার ২৫ হাজার পরিবারকে সহায়তার জন্য ১ কোটি টাকা দেওয়া হচ্ছে।

অনুদানের এই অর্থ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে বিতরণ করা হবে। অনুদানের অর্থ দিয়ে অতিপ্রয়োজনীয় খাদ্য, পানীয়, ওষুধ বা বাসস্থানজনিত সমস্যার সমাধান করা হবে। এই সহায়তা দুর্যোগ মোকাবিলা সংক্রান্ত ইইউ-এর জরুরি সহায়তার অংশ বলে জানিয়েছে ঢাকার মিশন।
গত জুনের অত্যধিক বৃষ্টিপাতের ফলে বেশ কয়েকজন নিহত এবং কয়েক মিলিয়ন মানুষ ক্ষতিগ্রস্ত হয়। এরপর চলমান বন্যায় মানুষের বসত-বাড়ি, ফসলের মাঠ, শিক্ষা প্রতিষ্ঠান এবং হাসপাতাল তলিয়ে যায়। তার ওপর গত মার্চ থেকে করোনাভাইরাসের আক্রমণ চলছে। সব মিলিয়ে প্রায় ২ দশমিক ৮ মিলিয়ন মানুষ ভিটাবাড়ি হারিয়েছে বলেও উল্লেখ করেছে ইইউ।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু