শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:২৬, ১৩ জানুয়ারি ২০২১

সুপার কাপে বার্সাকে ফেবারিট মানছেন না কোম্যান

সুপার কাপে বার্সাকে ফেবারিট মানছেন না কোম্যান

মৌসুম শুরুর ব্যর্থতা কাটিয়ে দল লা লিগায় ছন্দে ফিরলেও স্প্যানিশ সুপার কাপের শিরোপা দৌড়ে নিজেদের এগিয়ে রাখছেন না বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান। চার দলের সামনেই সমান সুযোগ দেখছেন এই ডাচ কোচ।

প্রতিযোগিতাটির প্রথম সেমি-ফাইনালে কোর্দোবায় বাংলাদেশ সময় বুধবার রাত দুইটায় রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে কাতালানরা। এর আগের দিন সংবাদ সম্মেলনে কোম্যানকে জিজ্ঞেস করা হয়েছিল বার্সেলোনা ফেভারিট কি-না।

তিনি বলেন, “আমার মনে হয় না (বার্সেলোনা ফেভারিট)। এটা কোনো দলের সাম্প্রতিক ফর্মের ওপর নির্ভর করে না।” “রিয়াল সোসিয়েদাদ লা লিগায় দুর্দান্ত শুরু করেছিল। তাদের বেশ কিছু ম্যাচ আমি দেখেছি। তাদেরকে লিগের সেরা দলগুলোর একটি মনে হয় আমার।”

গত ডিসেম্বরে লিগের দেখায় ঘরের মাঠে সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়েছিল বার্সেলোনা।

নতুন রূপে গত বছর থেকে চার দল নিয়ে হচ্ছে স্প্যানিশ সুপার কাপ। গতবার ফাইনালে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার শেষ চারের আরেক ম্যাচে শিরোপাধারীরা খেলবে আথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে। চার দলের যে কেউ শিরোপা জিততে পারে বলে মনে করেন কোম্যান।

তিনি জানান, “আমার মতে সুপার কাপ জয়ের প্রশ্নে কোনো পরিষ্কার ফেভারিট নেই। অংশ নেওয়া চার দলেরই শিরোপা জয়ের জন্য যথাসাধ্য চেষ্টা করার মানসিকতা আছে। সব দলেরই সুযোগ আছে।”

লিগে মৌসুমের শুরু থেকে উত্থান-পতনের মধ্য দিয়ে যাচ্ছিল কোমানের দল। তবে নতুন বছরে যেন দেখা মিলছে নতুন বার্সেলোনার। ধারাবাহিকতা ফিরেছে দলটির খেলায়। লিগে টানা আট ম্যাচ অপরাজিত থাকার পথে টানা তিনটি জিতে পয়েন্ট টেবিলে তিন নম্বরে উঠে এসেছে তারা। এই ছন্দ ধরে রাখতে চান কোম্যান।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু