শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৩০, ২৩ জানুয়ারি ২০২১

সুন্দরগঞ্জে ২শ ৭২ পরিবারকে প্রধানমন্ত্রীর দেয়া গৃহ হস্তান্তর

সুন্দরগঞ্জে ২শ ৭২ পরিবারকে প্রধানমন্ত্রীর দেয়া গৃহ হস্তান্তর

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ২’শ ৭২ পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া সেমিপাকা গৃহ হস্তান্তর করা হয়েছে। আজ শনিবার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ-আল-মারুফ এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান (আশ্রায়ণ-২ প্রকল্প)’র আওতায় এসব গৃহহীন পরিবারকে ২’শ ৭২টি সেমিপাকা গৃহ প্রদান করা হচ্ছে। শনিবার (২৩ জানুয়ারী) আনুষ্ঠানিকভাবে এসব পরিবারকে গৃহ হস্তান্তর করা হয়েছে বলে সংশ্লিষ্ট জানিয়েছে।

এরমধ্যে বামনডাঙ্গা ইউনিয়নে ৭৩, সোরারায় ৯, সর্বানন্দে ৩৬, রামজীবনে ৫৭, ধোপাডাঙ্গায় ১৮, শান্তিরামে ৪২, কঞ্চিবাড়িতে ২৭, শ্রীপুরে ৬ ও সুন্দরগঞ্জ পৌরসভায় ৪টিসহ মোট ২’শ ৭২ গৃহহীন পরিবারকে এসব গৃহ প্রদান করা হবে। প্রতিটি গৃহ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা করে। এতে মোট প্রক্কলিত ব্যয় নির্ধারন করা হয় ৪ কোটি ৬৫ লক্ষ ১২ হাজার টাকা।

উল্লেখ্য, শনিবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউএনও, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ সুশীল সমাজের নেতৃবৃন্দের উপস্থিতিতে ২’শ ৭২ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘরের দলিল হস্তান্তর করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু