শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:৩৪, ২৩ নভেম্বর ২০১৯

সিন্ডিকেট করে চালের দাম বাড়ালে কাউকে ছাড় দেয়া হবে না:খাদ্যমন্ত্রী

সিন্ডিকেট করে চালের দাম বাড়ালে কাউকে ছাড় দেয়া হবে না:খাদ্যমন্ত্রী

সিন্ডিকেট করে, গুজব ছড়িয়ে চালের দর বাড়িয়ে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করলে কাউকে ছাড় দেয়া হবে না বলে কঠোর হুশিয়ারি দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। খাদ্যমন্ত্রী বলেছেন, ‘বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্যে-শস্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে উঠেছে।

চলতি মৌসুমি আমনের ফলনও ভালো হয়েছে। দেশে প্রয়োজনের চেয়ে বেশি খাদ্য মজুদ আছে। চালের বাজারদর স্থিতিশীল আছে। চালের বাজারদর স্থিতিশীল রাখতে তীক্ষ্ণ দৃষ্টি রাখা হয়েছে। অজুহাত দিয়ে চালের দর বাড়ানোর চেষ্টা মেনে নেয়া হবে না।  নওগাঁর পোরশা উপজেলার তেতুলিয়ায় স্থানীয় আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চালের বাজারদর স্থিতিশীল রাখতে সরকার দৃষ্টি রাখছে জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, ‘দেশের শ্রমজীবী ও কৃষিজীবী মানুষ কঠোর পরিশ্রম করে মাথার ঘাম পায়ে ফেলে শস্য উৎপাদন করেছেন। সেই শ্রম কিছুতেই মূল্যহীন হতে দেয়া হবে না। পাশাপাশি অতিরিক্ত দরে যাতে ভোক্তাকে চাল কিনতে না হয় সে জন্য বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে।’

সরকারি গুদামে ধান-চাল সংগ্রহের বিষয়ে তিনি বলেন, ‘প্রকৃত কৃষক ছাড়া কারো কাছ থেকে ধান কেনা হবে না। ধান দিতে এসে কৃষককে যাতে হয়রানির শিকার হতে না হয়, এ জন্য কর্মকর্তাদের ডেকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। এরপরও কেউ অনিয়ম করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। এবার কৃষকরা ধানের ভালো দাম পাবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন খাদ্যমন্ত্রী।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু