শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:৫১, ৮ এপ্রিল ২০২১

সাদুল্লাপুরে মধ্যরাতে হঠাৎ শিলাবৃষ্টি ও ঝড়ো হাওয়া

সাদুল্লাপুরে মধ্যরাতে হঠাৎ শিলাবৃষ্টি ও ঝড়ো হাওয়া

বুধবার দিনগত মধ্যরাতে হঠাৎ শিলা বৃষ্টি হয়েছে গাইবান্ধার সদর ও সাদুল্লাপুর উপজেলাসহ বেশ কিছু এলাকায়। প্রায় ১০ মিনিট ধরে চলা বৃষ্টিতে কোথাও কোথাও শিলার স্তূপ জমে বরফের মতো সাদা হয়ে যায়।

রাত ১২টার দিকে হঠাৎ করে ভারি বাতাস বইতে শুরু করে। এরপর বৃষ্টির সঙ্গে শিল পড়া শুরু হয়। আতঙ্ক ছড়িয়ে পড়ে ঘুমন্ত মানুষের মধ্যে। রাত সাড়ে ১২টা পর্যন্ত প্রায় আধা ঘণ্টার বেশি বৃষ্টি হয়েছে বিভিন্ন এলাকায়।

এদিকে, শিলা বৃষ্টির কারণে জমির উঠতি ইরি ধান, ভুট্টা, কলাসহ বিভিন্ন ফসলের বেশ ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করছেন কৃষকরা। এছাড়া শিলা বৃষ্টিতে সদ্য গুটি আসা আম ও লিচুর ব্যাপক ক্ষতি হয়েছে।

সদর ও সাদুল্লাপুর উপজেলা ছাড়াও সুন্দরগঞ্জসহ বেশ কিছু এলাকায় শিলা বৃষ্টি হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে রাত গভীর হওয়ার কারণে শিলা বৃষ্টিতে কোথায় কী পরিমাণ ক্ষতি হয়েছে তার সঠিক কোনও পরিসংখ্যান জানা সম্ভব হয়নি।

এর আগে, রবিবার বিকাল ৩টার দিকে দমকা হাওয়া ও ঝড়ের তাণ্ডব আঘাত হানে গাইবান্ধা জেলাজুড়ে। এতে সদর, সাদুল্লাপুর ও সুন্দরগঞ্জ উপজেলাসহ ছয়টি উপজেলার বিভিন্ন এলাকার অসংখ্য কাচা ঘরবাড়ি ও গাছপালা ভেঙে যায়। ক্ষতিগ্রস্ত হয় ধান, ভুট্টা, কলা ও সবজিসহ প্রায় সাড়ে ৮ হেক্টর জমির বিভিন্ন ফসল। ঝড়ের সময় গাছ ও ডালের নিচে চাপা পড়ে শিশু ও নারীসহ ১২ জনের মৃত্যু হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু