শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:০৯, ২৮ নভেম্বর ২০২০

শীতে মধুর ফেসপ্যাকে দূর হবে ত্বকের রুক্ষতা

শীতে মধুর ফেসপ্যাকে দূর হবে ত্বকের রুক্ষতা

হিম হিম বাতাস আর ভোরের আবছা কুয়াশার চাদর জড়িয়ে নতুন রূপে সাজছে প্রকৃতি। আর শীত মানেই শুষ্ক ও রুক্ষ ত্বক। তাই এই সময় ত্বকের স্বাভাবিক লাবণ্য ধরে রাখতে চাই বাড়তি যত্ন। এ ক্ষেত্রে নিয়মিত মধুর ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। জেনে নিন মধুর ফেসপ্যাকের ব্যবহার-

* শুষ্ক ত্বকের যত্নে ১ চা চামচ মধু এবং ১ চা চামচ অলিভ অয়েলে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে ত্বকে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। দূর হবে ত্বকের রুক্ষতা।

* আধা চা চামচ মধু, একটি পাকা কলা ও ২ টেবিল চামচ দুধ একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখ ও গলার ত্বকে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। ত্বক হবে পেলব।

* ১ চা চামচ মধু ত্বকে লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর হালকা গরম পানিতে মুখ ধুয়ে ফেলুন। ত্বক হবে উজ্জ্বল।

* একটি ডিমের কুসুম, ১ চা চামচ দই, ১ চা চামচ মধু এবং আধা চা চামচ আমন্ড অয়েল একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করলে ত্বকের আর্দ্রতা ফিরবে।

* ব্রণ থেকে মুক্তি পেতেও মধু ব্যবহার করতে পারেন। ১ চা চামচ মধু এবং অলিভ অয়েল মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

* ত্বকের মরা চামড়া দূর করতে বাদামের গুঁড়া ও মধু মিশিয়ে ত্বকে লাগান। কয়েক মিনিট ঘষে ধুয়ে ফেলুন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...