শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৯:২১, ১৬ নভেম্বর ২০২০

শীতে চুলের রুক্ষতা দূর করে স্বাস্থ্যজ্জ্বল রাখবে এই প্যাক

শীতে চুলের রুক্ষতা দূর করে স্বাস্থ্যজ্জ্বল রাখবে এই প্যাক

চুলের নানা সমস্যায় দিন মাস বছর কেটে যায়। গরমের সময় এক ধরনের সমস্যা তো শীতে আরেক। তবে শীতের এই সময়টাতে বাতাসে আর্দ্রতার পরিমাণ কমে যাওয়ায় ত্বকে দেখা দেয় শুষ্কতা। এতে করে মাথায় খুসকি, চুল রুক্ষ-শুষ্ক হয়ে যায়। অবশেষে চুল পড়ার সমস্যা বারতে থাকে। 

তবে একটু বাড়তি যত্ন নিলেই আপনার চুল শীতেও থাকবে ঝলমলে। এজন্য ব্যবহার করতে পারেন টকদইয়ের প্যাক। শরীরের পাশাপাশি ত্বক এবং চুলের জন্যও সেরা দাওয়াই। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এর জুড়ি মেলা ভার। আর চুলের প্রায় সব সমস্যার সমাধান রয়েছে এই একটি উপাদানে। চলুন জেনে নেয়া যাক প্যাক তৈরির পদ্ধতি- 

টক দই ও অ্যালোভেরা এই দুটো অসাধারণ কাজ করে চুলকে সিল্কি বানাতে। অ্যালোভেরা চুলের পিএইচ লেবেলকে উন্নত করে,যেটা সুন্দর চুলের প্রথম শর্ত। অর্থাৎ এই প্যাক শুধু চুলকে সিল্কি করবে না, চুলের গ্রোথও বাড়াবে। 

এই প্যাকটি বানাতে দরকার হবে অ্যালোভেরা জেল এক চামচ, টক দই চার চামচ ও নারকেল তেল ১ টেবিল চামচ। টক দই ভালো করে ফেটিয়ে নিন। এবার এতে অ্যালোভেরা জেল দিন। আর দিন কয়েক ফোঁটা নারকেল তেল। ভালো করে মেশান। এবার এই ঘন পেস্টটা চুলে লাগান। ২০ মিনিট রাখুন। তারপর শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একদিন করলেই হবে। এটা চুলকে ময়েশ্চারাইজড করবে। নিমেষেই আপনার প্রাণহীন চুল হয়ে উঠবে ঝলমলে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু