শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৫৫, ১৩ আগস্ট ২০২০

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর টোটকা জানালেন শাহিদ ঘরণী

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর টোটকা জানালেন শাহিদ ঘরণী

সুস্থ থাকতে কিংবা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো প্রয়োজন। চিকিৎসকদেরও পরামর্শ তাই। যেকোনো ভাইরাসের সঙ্গে লড়তে গেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেই হবে।

এবার বলিউড অভিনেতা শাহিদ কাপুরের স্ত্রী মিরা রাজপুত একটি টোটকা বানিয়েছেন। ঘরে তৈরি এই ইমিউনিটি বুস্টারের রেসিপি শেয়ার করেছেন নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে। 

তিনি নিজে এমনকি শাহিদ কাপুরও নাকি প্রতিদিন পান করছেন এই পানীয়। এতে থাকা উপাদানসমূহ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর মহৌষধ। তিনি এক কাপ গরম পানির সঙ্গে হলুদ গুঁড়া আদা এবং গোলমরিচ মিশিয়ে তৈরি করেন এই পানীয়। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এই পানীয় খুবই উপকারী। 

মীরা বলেন, তিনি যুগের পর যুগ ধরে শরীর সুস্থ রাখতে যেসব জিনিস ব্যবহার করা হয় সেগুলোই ব্যবহার করেছেন। ভারতীয়রা এই মশলাগুলো রান্নায় ব্যবহার করে আসছেন যুগ যুগ ধরে। এতে করে রেহাই পাচ্ছেন নানা রকম রোগ ব্যাধি থেকে। সঙ্গে বাড়ছে শরীরের রোগ প্রতিরোধ করার ক্ষমতা। আর এখন বিভিন্ন ভাইরাস থেকে বাঁচতে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর থেকে বড় কিছু নেই।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু