শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:১৭, ১৪ সেপ্টেম্বর ২০২০

ম্যাসেঞ্জারে ম্যাসেজ সিন অপশন বন্ধ করার উপায়

ম্যাসেঞ্জারে ম্যাসেজ সিন অপশন বন্ধ করার উপায়

মেসেঞ্জারকে আরো সহজ ও ব্যবহারবান্ধব করার চেষ্টা করছে ফেসবুক কর্তৃপক্ষ। এরপর মাঝমধ্যে অ্যাপটি বিরক্তিকর হয়ে ওঠে। অনেক সময় অনিচ্ছাকৃতভাবেই মেসেজ সিন হয়ে যায়। এতে কাউকে ইগনোর করতে চাইলেও, তা সম্ভব হয় না। তাই আপনি যদি ম্যাসেঞ্জারে সিন অপশনটি বন্ধ রাখেন, তাহলে এধরনের সমস্যা এড়ানো সম্ভব।

আপনার ডিভাইসের অপারেটিং সিস্টেম যদি অ্যানড্রয়েড হয়, তাহলে ফোনের টপ বার ড্র্যাগ ডাউন করে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। অপশনটি ড্রপ ডাউন মেনুতে না পেলে সেটিংসে যেতে হবে; সেখানেই ফ্লাইট মোড অপশন পাওয়া যাবে।

আইফোনের ক্ষেত্রে সিন অপশন বন্ধ করতে সেটিংসে গিয়ে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ফ্লাইট মোড অ্যাক্টিভেট করা অবস্থায় ম্যাসেঞ্জারে গিয়ে ম্যাসেজ পড়ুন। প্রেরণকারী টেরও পাবেন না।

ক্রোম ব্রাউজারের ক্ষেত্রে গুগলের সার্চ বারে গিয়ে আনসিন ফর ফেসবুক লিখে সার্চ দিতে হবে। এরপর ‘আনসিন ফর ফেসবুক-ক্রোম ওয়েব স্টোর’ লেখা সার্চ রেজাল্টটিতে ক্লিক করুন। এবার অ্যাড টু ক্রোম বাটনে ক্লিক করে এক্সটেনশনটি ইনস্টল করে নিন। এক্সটেনশনটি ইনস্টল করার পর উপরে সার্চ বারের ডান দিকে একটি নীল রঙের আইকন দেখা যাবে। এখানে ক্লিক করে ম্যাসেঞ্জারের সিন অপশন বন্ধ করাসহ বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনা যাবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু