মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:৪০, ২৪ ফেব্রুয়ারি ২০২১

মেরিটাইম ইনস্টিটিউট পাচ্ছে গাইবান্ধা

মেরিটাইম ইনস্টিটিউট পাচ্ছে গাইবান্ধা

মেরটাইম খাতে দক্ষ নাবিক তৈরিতে গাইবান্ধায় মেরিটাইম ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। রংপুর, বরিশাল, সিলেট ও পাবনা মেরিন একাডেমির উদ্বোধনও শিগগিরই হবে বলে জানিয়েছেন তিনি। প্রতিমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই একাডেমিগুলো আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।

গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রংপুরের পীরগঞ্জে নবনির্মিত মেরিন একাডেমি পরিদর্শনের সময় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, মেরিটাইম খাতে ৫০ বছরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া কারও অবদান নেই। বঙ্গবন্ধু চট্টগ্রাম মেরিন একাডেমির উন্নয়ন করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারটি মেরিন একাডেমি প্রতিষ্ঠা করেছেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিশ্বব্যাপী নাবিকদের চাহিদা অনুধাবন করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর, বরিশাল, সিলেট ও পাবনায় চারটি নতুন মেরিন একাডেমি প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেন। এজন্য ব্যয় হচ্ছে প্রায় ৫২১ কোটি ৪৬ লাখ টাকা। প্রকল্পের মেয়াদ জুলাই ২০১২ থেকে জুন ২০২১ পর্যন্ত। নতুন চারটি মেরিন একাডেমির শিক্ষা কার্যক্রম জুলাই ২০২০ থেকে শুরু হয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও প্রকল্প পরিচালক রফিক আহম্মদ সিদ্দিক, জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর মেরিন একাডেমির কমান্ডেন্ট ক্যাপ্টেন শরিফুল আলম উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী পীরগঞ্জের ফতেহপুরে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...