শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১১:৪৯, ১৭ নভেম্বর ২০১৯

মাছের খামারে বিষ, ঋণের বোঝায় মাথায় হাত খামারির

মাছের খামারে বিষ, ঋণের বোঝায় মাথায় হাত খামারির

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় মাছের খামারে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করেছে। এ ঘটনায় প্রায় ৫ লক্ষাধিক টাকার মাছ মারা গেছে। স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার জরমনদী (মধ্যপাড়া) গ্রামের খলিলুর রহমানের ছেলে মো. সাজেদুল ইসলাম স্বাধীনের ১ একরের মাছের খামারে কে বা কারা গতকাল শনিবার (১৬ নভেম্বর) গভীর রাতে তার খামারে বিষ প্রয়োগ করে। ফলে রুই, কাতলা, মৃগেল ও কার্প জাতীয় বিভিন্ন প্রজাতির প্রায় ৫ লাখ টাকার মাছ মারা যায়। মাছগুলো কিছুদিন গেলেই বিক্রি করা যেত বলে জানান খামারি।

এ বিষয়ে খামারি সাজেদুর ইসলাম স্বাধীন জানান, পল্লী সঞ্চয় ব্যাংক থেকে ঋণ নিয়ে মাছ চাষ করেছি। আশা ছিল মাছ বিক্রি করে ব্যাংকের ঋণ পরিশোধ করব। একই সঙ্গে পরিবার পরিজন নিয়ে লাভের টাকা দিয়ে সবাইরে নিয়ে একটু ভালো থাকবো। কিন্তু এখন দেখছি ঋণ পরিশোধ করা তো দুরের কথা, জীবন বাঁচানোই দায়।

এ ব্যাপারে কথা হয় সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম আব্দুস সোবহান’র সঙ্গে। তিনি বলেন, বিষ দিয়ে মাছ নিধনের বিষয়ে কোন অভিযোগ পাইনি। তবে, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...