শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৮:০০, ১৭ জুন ২০২০

বিএনপি নেতিবাচক বক্তব্যের চর্বিত চর্বন করে যাচ্ছে: কাদের

বিএনপি নেতিবাচক বক্তব্যের চর্বিত চর্বন করে যাচ্ছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সংকটের শুরু থেকে ভুল ধরিয়ে দেয়ার নামে সরকারের অন্ধ সমালোচনা আর নেতিবাচক বক্তব্যের চর্বিত চর্বন করে যাচ্ছে। তারা এই সমালোচনা ও মিথ্যাচার করে ফ্রন্ট লাইনে কর্মরত যোদ্ধাদের মনোবল নষ্ট করার অপপ্রয়াস চালাচ্ছে।

তিনি বলেন, বিএনপি বিশ্ব মহামারিতেও দেশ ও জাতির পাশে না দাঁড়িয়ে মিথ্যাচার ও গুজব ছড়ানোকেই দায়িত্ব হিসেবে মেনে নিয়েছে।

বুধবার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। 

করোনার মতো বৈশ্বিক এ মহামারি মোকাবিলায় শেখ হাসিনা সরকারের উদ্যোগগুলো বিএনপির চোখে পড়ে না এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ধুলোজমা মরচে ধরা চশমা সরিয়ে এ সংকটে মানুষের পাশে দাঁড়িয়ে এবং সরকারের কার্যক্রমে সহযোগিতা প্রদানে আবারও তাদের প্রতি আহ্বান জানাচ্ছি। 

তিনি বলেন, সরকার জোনভিত্তিক লকডাউন কার্যকর করার পাশাপাশি চিকিৎসা সরঞ্জাম বৃদ্ধি,টেস্টিং সেন্টারের সংখ্যা বাড়ানোর উদ্যোগ নিয়েছে। সবধরনের সম্ভাবনাকে কাজে লাগানোর চেষ্টা করছে সরকার। মানুষের জন্য সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। 

নমুনা পরীক্ষা নিয়ে একটি অসাধু চক্র সক্রিয়। তাদের এই অপপ্রয়াসের বিরুদ্ধে শুরুতেই কঠোরহাতে নিয়ন্ত্রণ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের। 

সেতুমন্ত্রী  বলেন, দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট। অনিয়মকারীদের দলীয় পরিচয় যাই হোক না কেনো, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কোনো প্রশ্রয় নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ত্রাণ নিয়ে অনিয়মের অভিযোগে যেমনি ছিলো তেমনি কঠোরভাবে শাস্তি দেয়া হয়েছে। তেমনি চিকিৎসা সরঞ্জাম অনিয়মের বিরুদ্ধেও সরকার শূন্য সহিষ্ণুতা বজায় রাখবে।

তিনি বলেন, এখনো ভিড়ে জটলায়, বাজারে, কর্মস্থলে অনেকে মাস্ক ব্যবহার করে না। সংক্রমণ গোপন করছে, এ শৈথিল্য, অবহেলা সর্বগ্রাসী করোনার কাছে নিজেকে এবং আশপাশের সবাইকে নিয়ে আত্মসমর্পণের শামিল।

সরকার নতুন করে সংক্রমিত এলাকা ম্যাপিংয়ের মাধ্যমে রেড, ইয়োলো এবং গ্রীন জোন করতে যাচ্ছে। স্বাস্থ্য অধিদফতর, সিটি কর্পোরেশন, ডিএমপিসহ সংশ্লিষ্ট সব দফতর ও কর্তৃপক্ষের মাঝে সমন্বয় গড়ে তুলে কার্যকরি পদক্ষেপ নিতে হবে বলেও জানান মন্ত্রী। 

ওবায়দুল কাদের বলেন, সরকারের নতুন সিদ্ধান্ত দ্রুত ও কার্যকরভাবে বাস্তবায়নের মাধ্যমে সংক্রমণ রোধে সবার সহযোগিতা কামনা করি। এ সময় তিনি রাজধানী থেকে তৃণমূল পর্যন্ত কার্যকর সমন্বয় গড়ে তুলারও আহ্বান জানান।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু