বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:৫৪, ২৫ নভেম্বর ২০২০

প্রথমবারের মতো ৯৯৯ এর জন্য পৃথক গাড়ি

প্রথমবারের মতো ৯৯৯ এর জন্য পৃথক গাড়ি

৯৯৯ এর জরুরি সেবা আরও ত্বরান্বিত করতে প্রথমবারের মতো চালু হল আলাদা গাড়ি। বগুড়া জেলা পুলিশে এই জরুরি সেবা নতুন তিনটি গাড়ি সংযোজন করা হয়েছে।  

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বগুড়া জেলা পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর জন্য নির্ধারিত তিনটি পিক-আপ ভ্যান উদ্বোধন করেছেন। এ সময় পুলিশ সুপার জনাব মো. আলী আশরাফ ভুঁইয়াসহ জেলা পুলিশের সকল ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

বগুড়া জেলা পুলিশ সূত্রে জানা গেছে, বগুড়ায় জাতীয় জরুরি সেবা দিতে জেলা পুলিশ সীমিত যানবাহন নিয়ে হিমশিম খাচ্ছিল।  এরপর পুলিশ সুপার বগুড়া রেঞ্জ ডিআইজির নির্দেশনায় নিজস্ব উদ্যোগে গাড়ি তিনটি সংযোজন করা হয়। এ গাড়িগুলো জেলার বিভিন্ন এলাকা থেকে ৯৯৯ এ আসা কলগুলোকে সেবা প্রদান করবে।

এ ব্যাপারে বগুড়ার পুলিশ সুপার মো. আলী আশরাফ ভুঁইয়া যুগান্তরকে বলেন, ৯৯৯ এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। বেড়েছে সেবা প্রার্থীর সংখ্যাও। যে হারে সেবা প্রার্থীর সংখ্যা বাড়ছে সেই হারে আমরা খুব দ্রুত সময়ে তাদেরকে সার্ভিস দিতে হলে ৯৯৯ এর জন্য ডেডিকেটেড গাড়ি হলে ভালো হয়। এই বিষয়টাকে সামনে রেখে আমরা বগুড়া জেলায় ৯৯৯ এর জন্য আলাদা তিনটি গাড়ি যোগ করেছি। যেগুলো শুধু ৯৯৯ এর কলে এটেন্ট করবে। টিম যথাসম্ভব দ্রুত সময়ের মধ্যে তাদের কাছে পৌঁছে যাবে। এতে সেবা প্রার্থীরা বেশি উপকৃত হবেন বলে মনে করেন এসপি আলী আশরাফ ভুঁইয়া।

প্রসঙ্গত প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ২০১৭ সালের ১২ ডিসেম্বর চালু হয় জাতীয় জরুরি সেবা ৯৯৯। এই সেবায় বাংলাদেশ পুলিশ, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস দ্রুততার সঙ্গে সেবা প্রদান করে যাচ্ছে। সেবাটি দেশব্যাপী বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...