শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:২৮, ২৪ নভেম্বর ২০২০

প্রণোদনা প্যাকেজ নিয়ে মতবিনিময় সভা করবে অর্থ মন্ত্রণালয়

প্রণোদনা প্যাকেজ নিয়ে মতবিনিময় সভা করবে অর্থ মন্ত্রণালয়

করোনা মোকাবিলায় সরকারের নেয়া ১ লাখ ২০ হাজার ১৫৩ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন নিয়ে সিরিজ মতবিনিময় সভার আয়োজন করতে যাচ্ছে অর্থ মন্ত্রণালয়। সোমবার অর্থ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৬ নভেম্বর, ৩ ডিসেম্বর ও ১০ ডিসেম্বর আলাদা তিনটি মতবিনিময় সভা করবে অর্থ বিভাগ। প্রথম মতবিনিময় সভার প্রতিপাদ্য ‘কর্মসংস্থান টিকিয়ে রাখা এবং অর্থনীতির সামগ্রিক চাহিদা ও সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা’। এতে প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী।

দ্বিতীয় মতবিনিময় সভার প্রতিপাদ্য—‘সামাজিক সুরক্ষার আওতা সম্প্রসারণ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ’। এতে প্রধান অতিথি থাকবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। আগামী ৩ ডিসেম্বর দ্বিতীয় মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হবে।

সর্বশেষ তৃতীয় মতবিনিময় সভাটি হবে ১০ ডিসেম্বর। তৃতীয় মতবিনিময় সভার প্রতিপাদ্য বিষয় হচ্ছে—‘কর্মসৃজন ও গ্রামীণ অর্থনীতির পুনরুজ্জীবন’। এতে প্রধান অতিথি থাকবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সংবাদ বিজ্ঞতিতে বলা হয়, কোভিড-১৯ হতে উদ্ভূত সংকট মোকাবিলা ও ক্ষতিগ্রস্ত অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরুজ্জীবিত করে দ্রুত অর্থনৈতিক পুনরুদ্ধারের লক্ষ্যে প্রধানমন্ত্রীর সরাসরি তত্ত্বাবধান ও নির্দেশনায় সরকার স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি একটি সামগ্রিক কর্মপন্থা নির্ধারণ করা হয়েছে। এর আওতায় সামাজিক সুরক্ষা ও অর্থনৈতিক পুনরুদ্ধার সংবলিত মোট এক লাখ ২০ হাজার ১৫৩ কোটি টাকার ২১টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে, যার বাস্তবায়ন বর্তমানে চলমান রয়েছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু