বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:০৯, ১০ জুন ২০২১

জিম্বাবুয়ে সফরে টাইগারদের কোয়ারেন্টাইন ১ দিন

জিম্বাবুয়ে সফরে টাইগারদের কোয়ারেন্টাইন ১ দিন

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ ক্রিকেট দলের কোয়ারেন্টাইন পর্ব স্থায়ী হবে মাত্র ১ দিন। বুধবার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

আকরাম খান জানিয়েছেন, জিম্বাবুয়ে পৌঁছে বাংলাদেশ দলের কোয়ারেন্টাইন যে ১ দিনের হবে, এ ব্যাপারে স্বাগতিকরা বিসিবির সঙ্গে একমত হয়েছে। এর ফলে বুলাওয়েতে ৭ জুন থেকে শুরু হতে যাওয়া সিরিজের একমাত্র টেস্ট ম্যাচের আগে অনুশীলনের জন্য বাড়তি সময় পাবে তামিমবাহিনী।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৯ জুন জিম্বাবুয়েতে পৌঁছে ১ দিনের কোয়ারেন্টাইন শেষে জুনের ১ তারিখ থেকে টেস্ট ম্যাচের প্রস্তুতি নিতে শুরু করতে পারবে সফরকারী দল। 

তিনি বলেন, আমাদের কোয়ারেন্টাইন হবে মাত্র ১ দিনের। এরপর থেকে আমরা স্বাভাবিক কার্যক্রম চালাতে পারবো। 

জিম্বাবুয়ে সফরে এক টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ দল। বুলাওয়েতে একমাত্র টেস্ট শেষে বাকি সব ম্যাচ গড়াবে হারারেতে।

এর সিরিজ শুরুর আগে বাংলাদেশ দলের জন্য পর্যাপ্ত অনুশীলনের সময় থাকবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল।  শুরুতে শোনা যাচ্ছিল টাইগারদের কোয়ারেন্টাইন পর্ব হবে ৫-৭ দিনের। 

ফলে দুটি অনুশীলন ম্যাচ খেলার পরিকল্পনা বাদ দেয়ার সম্ভাবনা ছিল। কিন্তু এখন কোয়ারেন্টাইন ১ দিনের হওয়ায় প্রস্তুতি নেওয়ার জন্য বাড়তি সময় পাবে সফরকারীরা। চলতি বছরের এপ্রিল-মে’তে শ্রীলংকা সফরে সর্বশেষ টেস্ট খেলা বাংলাদেশের জন্য এই সময় বাড়তি গুরুত্ব বহন করে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...