বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৮:৩৮, ২০ জুন ২০২০

চার মাস পর সীমান্ত খুলে দিল ইরান

চার মাস পর সীমান্ত খুলে দিল ইরান

পাকিস্তান ও আফগানিস্তানের সঙ্গে বাণিজ্য সচল রাখতে এবার সীমান্ত খুলে দিয়েছে ইরান। দেশ দুটির সঙ্গে বাণিজ্য সম্পর্ক জোরদারের অংশ হিসেবে এই পদক্ষেপ নেয়া হয়েছে।

পাকিস্তান ও ইরানের মধ্যকার তাফতান সীমান্ত ক্রসিং দীর্ঘ ৪ মাস পর শুক্রবার (১৯ জুন)  খুলে দেয়া হয়। এর একদিন আগে আফগানিস্তান ও ইরানের মধ্যকার সীমান্ত খুলে দেয়া হয়। করোনাভাইরাসের প্রকোপের মধ্যে নিজেদের অর্থনীতিকে সচল রাখতে শুধু মাত্র পণ্যবাহী যানবাহন চলাচল করবে এসব পথ দিয়ে।

কোভিড নাইনটিনের প্রকোপ শুরুর প্রথম দিকে তুরস্কের সঙ্গে সীমান্ত বন্ধ করে ইরান কিন্তু প্রকোপ না কমলেও বাণিজ্যস্বার্থ রক্ষায় তা জুনের মাঝামাঝি সময়ে খুলে দেয়া হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

দেশজুড়ে আরো ৩ দিন হিট অ্যালার্ট জারিন্যাপ এক্সপো-২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীবদলে গেল গাইবান্ধার ৯ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধন