শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৩:১৪, ৩০ অক্টোবর ২০২০

গাইবান্ধায় শেষ হলো তিনদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

গাইবান্ধায় শেষ হলো তিনদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

নানা আয়োজনের মধ্য দিয়ে গাইবান্ধায় শেষ হলো ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ে মেলার সমাপনী অনুষ্ঠান হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসন এ মেলার আয়োজন করে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন।

মেলায় জুনিয়র, সিনিয়র ও বিশেষ গ্রুপে ৪৮টি স্টলে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের বিজ্ঞান উদ্ভাবনী প্রজেক্ট নিয়ে অংশ নেয়। মেলার সমাপনী দিনে সিনিয়র গ্রুপে গাইবান্ধা সরকারি কলেজ এবং জুনিয়র গ্রুপে পলাশবাড়ি সরকারি এসএম পাইলট উচ্চ বিদ্যালয় এবং বিশেষ গ্রুপে গাইবান্ধা বিজ্ঞান ক্লাবকে চ্যাম্পিয়ন হিসেবে পুরস্কৃত করা হয়। এছাড়া মেলায় অংশগ্রহণকারি ৪৮টি স্টলকে সৌজন্য পুরস্কার প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবিরের সভাপতিত্বে মেলার সমাপনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবু বকর সিদ্দিক, জেলা শিক্ষা অফিসার মো. এনায়েত হোসেন, গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহানা বানু, গাইবান্ধা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশান্ত কুমার দেব, তাসনিম আমির রিতু প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর ‘আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা : বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার’ প্রতিপাদ্য নিয়ে গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ২০২০ এর উদ্বোধন করেন গাইবান্ধা মো. আবদুল মতিন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...