শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৮:৪৭, ৬ মে ২০২০

খাদ্যপণ্য সরবরাহের অনুমতি পেল ই-কমার্স প্রতিষ্ঠানগুলো

খাদ্যপণ্য সরবরাহের অনুমতি পেল ই-কমার্স প্রতিষ্ঠানগুলো

দেশের ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকদের দুয়ারে খাবার, বই, ইলেকট্রনিকস সামগ্রী ও পোশাক সরবরাহের অনুমতি দিয়েছে সরকার। রমজান মাসে জনসাধারণের সুবিধার্থে এ পদক্ষেপ নেওয়া হয়েছে জানিয়ে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

এতে বলা হয়, অনলাইনে পণ্য সরবরাহকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি থাকা রেস্তোরাঁর কিচেন সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে।

ই-কমার্স প্রতিষ্ঠানগুলো যেসব রেস্তোরাঁর সঙ্গে জড়িত, তাদের তালিকা সংশ্লিষ্ট জেলা প্রশাসকের কাছে জমা দিতে বলা হয়েছে।

পণ্য সরবরাহকারী, সরবরাহে নিযুক্ত যান এবং এতে জড়িত সবাই স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তবে রেস্তোরাঁয় বসে খাবার খাওয়া যাবে না বলে পুনরায় জানিয়েছে কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশকে (ই-ক্যাব) তাদের সদস্যদের পরিচয়পত্র এবং স্বাস্থ্যবিধি সম্পর্কে প্রশিক্ষণ দিতে আহ্বান জানানো হয়েছে।

এদিকে, ই-ক্যাবের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ তমাল তাঁদের সদস্য প্রতিষ্ঠানগুলোকে প্রত্যয়নপত্র ও স্টিকার সংগ্রহ করে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুমোদিত পণ্যের বাণিজ্যিক কার্যক্রম চালানোর অনুরোধ জানিয়েছেন। সেইসঙ্গে তিনি প্রতিষ্ঠানগুলোকে স্টিকার ও প্রত্যয়নপত্র সংগ্রহ করতে ই-ক্যাবের সাপোর্ট সেন্টারে যোগাযোগ করতে বলেছেন।

এর আগে কর্তৃপক্ষ অনলাইনভিত্তিক সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে সীমিত পরিসরে জরুরি পণ্য সরবরাহের অনুমতি দিয়েছিল

করোনাভাইরাসের গণসংক্রমণ এড়াতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস ও দোকানপাট বন্ধ রেখেছে সরকার।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...