শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৭:১৭, ২১ নভেম্বর ২০২০

করোনার মধ্যেও থেমে নেই উন্নয়ন

করোনার মধ্যেও থেমে নেই উন্নয়ন

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই করোনার মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। করোনার মধ্যেও দেশের উন্নয়ন থেমে নেই। দেশ আজ

 উন্নয়নের শিখরে অবস্থান করছে। দেশের প্রতিটি এলাকার জরাজীর্ণ রাস্তাঘাট সংস্কার করাই হচ্ছে বর্তমান সরকারের প্রধান লক্ষ্য। তিনি বলেন, গ্রাম আর গ্রাম নেই, প্রতিটি গ্রাম শহরে পরিণত হয়েছে। রাস্তাঘাট, স্কুল-কলেজ, ব্রিজ-কালভার্টসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হওয়ায় গ্রামের চিত্র পাল্টে গেছে। প্রাথমিক বিদ্যালয়গুলোতে মানসম্মত শিক্ষাব্যবস্থা নিশ্চিতকরণে পর্যাপ্ত শ্রেণিকক্ষ নির্মাণ করা হচ্ছে। করোনাকালে স্কুল-কলেজ বন্ধ থাকলেও বিকল্প হিসেবে অনলাইনে ক্লাসের ব্যবস্থা চালু করা হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় ডিসি, এসপি ও অন্যান্য পুলিশ কর্মকর্তাসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা কাঁধে করে ত্রাণসামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা করোনার এ সময়ে ডাক্তার, নার্স ও ধর্মীয় নেতাসহ সবার সঙ্গে কথা বলেছেন। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী ফান্ড তৈরির ঘোষণা দিয়েছেন। তিনি আরও বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে ভ‚মিহীন ও গৃহহীনরা প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ ঘর পাচ্ছে। কেউ আর গৃহহীন থাকবে না।
শুক্রবার সকালে বোচাগঞ্জ উপজেলায় এলজিইডি কর্তৃক ১০ কোটি ১৩ লাখ টাকা ব্যয়ে ৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অতিরিক্ত শ্রেণিকক্ষের নির্মাণ, দুটি পাকা রাস্তার নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীভুক্ত মানুষের জীবনমান উন্নয়নে গৃহীত কার্যক্রমের আওতায় ১০টি বাড়ি নির্মাণকাজের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে নৌ প্রতিমন্ত্রী এ কথা বলেন।
বোচাগঞ্জ ইউএনও ছন্দা পালের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী, উপজেলা প্রকৌশলী মো. আনোয়ার হোসেন ও উপজেলা শিক্ষা অফিসার আবু সায়েম মো. তৌহিদুল্লাহ।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ