শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:৪৩, ৩০ নভেম্বর ২০২০

এলেঙ্গায় এলপি গ্যাস সিলিন্ডার কারখানা করবে বিপিসি

এলেঙ্গায় এলপি গ্যাস সিলিন্ডার কারখানা করবে বিপিসি

বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) টাঙ্গাইলের এলেঙ্গায় একটি এলপি গ্যাস সিলিন্ডার কারখানা স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছে। এ লক্ষ্যে, বিপিসি নিজস্ব অর্থায়নে একটি প্রকল্প গ্রহণের ফিজিবিলিটি স্টাডি করবে। বিপিসির সাবসিডিয়ারি প্রতিষ্ঠান এলপি গ্যাস লিমিটেড প্রকল্পটি বাস্তবায়ন করবে।

বিপিসির চেয়ারম্যান মো. আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে এলপি গ্যাস লিমিটেডের পরিচালনা পর্ষদ সভায় রোববার এ সিদ্ধান্ত হয়।

প্রস্তাবিত কারখানাটি থেকে বছরে ২০ লাখ সিলিন্ডার উৎপাদন করার লক্ষ্য রয়েছে। ফিজিবিলিটি স্টাডির ফলাফলের ভিত্তিতে প্রকল্প প্রস্তাব প্রস্তুত করা হবে এবং জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের অনুমোদনের পর প্রকল্পটি বাস্তবায়ন হবে।

প্রসঙ্গত, দেশে বর্তমানে এক কোটি ৬০ লাখ এলপি গ্যাস সিলিন্ডারের চাহিদা আছে, যা ক্রমশ বাড়ছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু