শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:৫৩, ২৬ অক্টোবর ২০২০

ইন্দোনেশিয়া থেকে এলো আরো ২০টি রেল কোচ

ইন্দোনেশিয়া থেকে এলো আরো ২০টি রেল কোচ

নবম ও শেষ ধাপে ইন্দোনেশিয়া থেকে বাংলাদেশে এসেছে আরো ২০টি নতুন মিটারগেজ কোচ। রেলের বহরে আধুনিক কোচ বাড়ানোর লক্ষ্যে একের পর এক নতুন কোচ আমদানি করছে বাংলাদেশ রেলওয়ে।

রোববার বাংলাদেশ রেলের ২০০টি মিটারগেজ ক্যারেজ সংগ্রহ প্রকল্পের পরিচালক বোরহান উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইন্দোনেশিয়া থেকে কোচবাহী জাহাজ বাংলাদেশে এসেছে। রোববার রাতে চট্টগ্রাম বন্দরে জাহাজ ভিড়বে। এরপর কোচগুলো আনলোড করা শুরু হবে। নতুন এই কোচগুলো বন্দর থেকে সরাসরি পাহাড়তলী রেল কারখানায় নেয়া হবে।

এর আগে আট ধাপে ১৮০টি মিটারগেজ কোচ বাংলাদেশে এসেছে। ইন্দোনেশিয়া থেকে আমদানি করা প্রতিটি মিটারগেজ কোচের দাম ৩ কোটি ৩ লাখ টাকা।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু