শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:২১, ৪ জুলাই ২০২০

আমরা ভণ্ড জাতি, এদেশে জ্ঞানীদের কদর নেই: রুবেল

আমরা ভণ্ড জাতি, এদেশে জ্ঞানীদের কদর নেই: রুবেল

করোনা মহামারি থেকে পরিত্রাণ পেতে সারা পৃথিবী আজ সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে। পৃথিবীর বিভিন্ন দেশ ভ্যাক্সিন তৈরির জন্য গবেষণা করছে। তবে কোনোটিই এখনো শতভাগ আশানুরূপ ফলাফল দিতে পারেনি। এমতাবস্থায় বাংলাদেশে করোনা ভ্যাক্সিন আবিষ্কারের দাবি করেছে গ্লোব বায়োটেক। এমন খুশির খবরে সবাই নিশ্চুপ দেখে ক্ষোভ লুকাতে পারেননি জাতীয় দলের তারকা ক্রিকেটার রুবেল হোসেন। 

শুক্রবার রাতে নিজের অফিশিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করেন রুবেল। সেখানে আসিফ মাহমুদ ও গ্লোভ বায়োটেকের আবিষ্কারের খবরে দেশবাসীর নিশ্চুপ থাকার ব্যাপারে ক্ষোভ উগড়ে দেন তিনি। এই পেসার লিখেছেন, আসিফ মাহমুদ ভাই যখন বলছিলেন যে আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করেছি, কথাটি বলতে বলতেই উনার কান্না চলে আসছে!

নিজেদের ভণ্ড জাতি বলে রুবেল যোগ করেন, বাংলাদেশের একটি প্রতিষ্ঠান সাহস নিয়ে দাবি তো করতে পারল যে তারা আবিষ্কার করছে, সফল হোক ব্যর্থ হোক সেটা পরের বিষয়। অথচ আমরা একটা অভিনন্দন পর্যন্ত জানালাম না। চীন বা আমেরিকা এই দাবি করলে এই আমরাই আবার অভিনন্দন জানিয়ে বাংলার আকাশ বাতাস মাতিয়ে দিতাম, আসলেই আমরা এক ভণ্ড জাতি।

হতাশ রুবেল আরো বলেন, বিন্দুপরিমান কৃতজ্ঞতাবোধ আমাদেরই নেই, এই জন্যে এদেশে জ্ঞানী মানুষ জন্মায় না কারণ জ্ঞানীদের কদর এদেশে নেই।

গ্লোব বায়োটেককে আসল হিরো আখ্যা দিয়ে এই পেসার লেখেন, অনেকে হাসাহাসি করছে, ট্রলে মেতে উঠেছে যে বাংলাদেশ থেকে নাকি করোনার ভ্যাকসিন আবিষ্কার করবে! চেষ্টা তো করছে তারা, দেখা যাক না কী হয়! একটু অভিনন্দন তো তারাও পেতে পারেন! এরাই দেশের রিয়েল হিরো। 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু